দেশের প্রথম ক্লাউড সেবা মেট্রো স্কাই চালু

প্রথম বাংলাদেশি ক্লাউড সেবা ‘মেট্রো স্কাই’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। ৪ ফেব্রুয়ারি শনিবার, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান বেসিস সফটএক্সপো ২০১৭ এর সমাপনী দিনে এই সেবাটি চালু করা হয়।

মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের নতুন এই ক্লাউড ভিপিএস সেবা মূলত বাংলাদেশি উদ্যোক্তাদের জন্য তৈরি করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, ঢাকা চেম্বারের পরিচালক আতিক ই রাব্বানী, ইউনিভার্সিটি অব মেরিল্যান্ডের প্রফেসর ও তথ্যপ্রযুক্তি নিরাপত্তা বিশেষজ্ঞ ড. এম পানাহ ও বেসিসের পরিচালক উত্তম কুমার পাল।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, মেট্রোনেটের এই সেবা সময়োপযোগী পদক্ষেপ। এখন অনেক প্রতিষ্ঠানই তাদের জন্য স্বল্পমূল্যের ও নিরাপদ ক্লাউড সেবা নিতে চায়। আমি প্রত্যাশা করি, সেবাটি সফল ও সহায়ক হবে।

মেট্রোনেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীর বলেন, মেট্রো স্কাই একটি ক্লাউড প্লাটফর্ম যা ডেভেলপার, আইটি এবং ব্যবসায় নেতৃবৃন্দদের কার্যক্রমকে সহজে ক্লাউডে পরিচালনার সুযোগ দেবে। আমরা প্লেক্সের সঙ্গে অংশীদারিত্বে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্য নিয়েছি। এর মাধ্যমে গ্রাহকরা সহজেই ওয়েব হোস্টিং প্যানেল থেকে নিয়ন্ত্রণ করতে পারবেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মেট্রোনেটের বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট হাদি মোহাম্মদ।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.