দেশী তথ্যপ্রযুক্তির অগ্রাধিকারে কাজ করবে সংগঠনগুলো-আলমাস কবীর

বেসিসে গত ৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় ২০১৯ -২০ অর্থবছরের তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক সম্মিলিত প্রাক বাজেট প্রস্তাবনা পেশ করার লক্ষ্যে সংশ্লিষ্ট খাতের বাণিজ্য সংগঠনগুলোর সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের লক্ষ্যে বিশেষ করে স্থানীয় বাজারের অগ্রাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সম্মিলিত খসড়া বাজেট প্রস্তাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

সভার সমন্বয় করেন, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। সভায় উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আইএসপিএবির সভাপতি  এম এ হাকিম, বাক্যের সভাপতি ওয়াহিদুর রহমান শরীফ এবং ই-ক্যাবের সাধারণ সম্পাদক  মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল।

আরো উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি  ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান,আইএসপিএবির কোষাধ্যক্ষ সুব্রত সরকার শুভ্র, বাক্যের সহ-সভাপতি তানভির ইব্রাহিম এবং বাক্যের অর্থ সম্পাদক মো. আমিনুল হক।

সভায় বেসিস সভাপতি বলেন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা বাণিজ্য সংগঠনগুলো একযোগে কাজ করে চলেছি। স্থানীয় বাজারের উন্নয়ন এবং স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অগ্রাধিকার প্রতিষ্ঠার জন্যেই এবার তথ্যপ্রযুক্তি বাণিজ্য সংগঠনগুলো সম্মিলিত বাজেট প্রস্তাব পেশ করবে। সে লক্ষ্যেই আজকের প্রাক বাজেট (২০১৯-২০) সম্মিলিত আলোচনা সভার আয়োজন করা হয়েছে ।

বেসিস সচিবালয়ের পক্ষে সভায় উপস্থিত ছিলেন  হাশিম আহম্মদ, সচিব, বেসিস।

-সিনিউজভয়েস/জিডিটি১১এফ/১৯

 

Please Share This Post.