দেশব্যাপী ফোর-জি সম্প্রসারণ করলো বাংলালিংক

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক গ্রাহকদের নিরবচ্ছিন্ন সংযোগ ও উন্নত মানের ডিজিটাল সেবা প্রদানের লক্ষ্যে দেশব্যাপী শক্তিশালী ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ করেছে। সম্প্রতি বাংলালিংক-এর প্রায় ১০০০টি সাইট ফোর-জিতে আপগ্রেড করা হয়েছে। এছাড়া আরও ৪০০টি স্থানে সম্প্রসারণ করা হয়েছে বাংলালিংক-এর নেটওয়ার্ক কাভারেজ। বিশেষ এই উপলক্ষ্য উদযাপনে সম্প্রতি বাংলালিংক-এর প্রধান কার্যালয় টাইগার্স ডেনে একটি অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গা দত্ত, চিফ টেকনোলজি অফিসার পিয়েরে বউট্রস ওবায়েদ ও প্রতিষ্ঠানটির অন্যান্য সদস্যরা।

২০১৮ সালে সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম ক্রয় ও ফোর-জি চালু করার পর থেকে বাংলালিংক নেটওয়ার্ক সম্প্রসারণ করে চলেছে এবং প্রতিটি প্রান্তিকে ভালো ফলাফল করে আসছে। এ বছরের ২য় প্রান্তিকে আগের বছরের একই প্রান্তিকের তুলনায় বাংলালিংক-এর মোট আয় বৃদ্ধি পেয়েছে ৫.৪%। ডেটা থেকে বাংলালিংক-এর ২৮% আয়ের বৃদ্ধি এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

উপাঙ্গা দত্ত বলেন, আরও বেশি সংখ্যক গ্রাহককে উন্নত মানের বিভিন্ন ডিজিটাল সুবিধা দিতে বাংলালিংক প্রতিনিয়ত ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ করে চলেছে। এই ফোর-জি প্রযুক্তি চালু ও নেটওয়ার্ক কাভারেজ সম্প্রসারণ আমাদের জন্য উল্লেখযোগ্য একটি অর্জন। এর মাধ্যমে প্রতিফলিত হয় কতোটা দ্রুততার সাথে আমরা দেশব্যাপী নেটওয়ার্ক বিস্তার করে চলেছি।

তিনি আরও বলেন, বাংলালিংক সব সময় গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে উন্নত মানের সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ থাকবে।

 

-সিনিউজভয়েস/ডেক্স/১৫অক্টো./১৯

 

Please Share This Post.