দেশব্যাপী ডিজিটাল সেন্টারে শিওরক্যাশ মোবাইল ব্যাংকিং

সম্প্রতি প্রধানমন্ত্রী কার্যালয়ের ব্রিফিং রুমে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) এবং শিওরক্যাশ এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়।

এ চুক্তি অনুযায়ী সারাদেশে ইউনিয়ন পর্যায়ে এবং শহরে ছড়িয়ে থাকা ৫,২৭৫ টি ডিজিটাল সেন্টার এখন শিওরক্যাশ-এ অংশগ্রহণকারী ব্যাংকগুলোর জন্য এজেন্ট হিসেবে কাজ করবে। এই এজেন্ট পয়েন্ট থেকে গ্রাহকরা সারাদেশে টাকা পাঠানো, রেমিটেন্সের টাকা উঠানো, মোবাইল রিচার্জ, বিল দেয়া এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেতন দেয়ার সুবিধা পাবে।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই-এর প্রোগ্রাম পরিচালক কবির বিন আনোয়ার এবং শিওরক্যাশের সিইও ড. শাহাদাত খান চুক্তিটি স্বাক্ষর করেন। এছাড়া এটুআই এর ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এক্সপার্ট তহুরুল ইসলাম এবং শিওরক্যাশের সিবিও মো. আবু তালেব, এসভিপি মো. নূর আল আতাহার সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

এটুআইর উদ্যোগে প্রতিষ্ঠিত ডিজিটাল সেন্টার সরকারের অনেক সেবা নাগরিকদের ঘরের কাছে নিয়ে গেছে। বর্তমানে ডিজিটাল সেন্টার থেকে ১০২ ধরনের সরকারি-বেসরকারি সুবিধা পাওয়া যাচ্ছে যেমন জমির পর্চা, জীবন বিমা, পল্লী বিদ্যুতের বিল, বিল পরিশোধ, সরকারি ফরম, অনলাইন জন্ম-মৃত্যু নিবন্ধন, নাগরিক সনদ এবং স্বাস্থ্য পরামর্শ। শিওরক্যাশ এর গ্রাহকরা এখন এ ডিজিটাল সেন্টার থেকে উন্নত মানের মোবাইল ব্যাংকিং এবং লেনদেন সেবা পাবে ।

শিওরক্যাশ একটি পূর্ণাঙ্গ মোবাইল ব্যাংকিং এবং পেমেন্ট সেবা। শিওরক্যাশ বর্তমানে ৬টি ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কাজ করছে এবং এই সেবার মাধ্যমে গ্রাহকরা সারাদেশে টাকা পাঠানো, রেমিটেন্সের টাকা উঠানো, মোবাইল রিচার্জ, বিল দেয়া এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেতন দেয়ার সুযোগ পাবে এবং ৮০ হাজার এর অধিক এজেন্টের সহায়তায় টাকা জমা করতে বা তুলতে পারবে। ডিজিটাইজেশনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.