দৃক গ্যালারিতে ক্যামেরা ফেস্ট শুরু

ক্যামেরা ও এর সঙ্গে সংশ্লিষ্ট সকল পণ্যের সঙ্গে সকলকে পরিচয় করিয়ে দিতে রাজধানীর ধানমন্ডির দৃক গ্যালারিতে প্রথমবারের মতো শুরু হলো তিন দিনব্যাপী ‘ক্যামেরা ফেস্ট-২০১৬’। ১৪ জানুয়ারি দুপুর ১২.৩০ টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

রাইট কমিনিকেশনের আয়োজনে ও সিম্ফোনির নিবেদনে তিন দিনব্যাপী এই আয়োজন আগামী ১৬ জানুয়ারী ২০১৬ পর্যন্ত চলবে। মেলা প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে।

তিন দিনব্যাপী এ ক্যামেরা মেলায় ১৪টি স্টলে ফুজি, সনি, নিক্কন, ক্যানন ও প্যানটক্স ছাড়াও বিভিন্ন ব্র্যান্ডের এসএলআর ক্যামেরা, ডিজিটাল ক্যামেরার লেন্স, সিসি টিভি ক্যামেরা ও সকল ক্যামেরার প্রয়োজনীয় অ্যাকসেসরিজ বিক্রি এবং প্রদর্শনী হবে। এছাড়াও ক্যামেরা-অ্যাকসেসরিজ ডিলার, মডেলিং হাউজসহ ১১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে এবারের মেলায়।

উদ্বোধনী অনুষ্ঠানে রাইট কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম তুষার বলেন, ‘ক্যামেরা তথ্য ও প্রযুক্তির যুগে গণমাধ্যমে ব্যবহৃত অন্যতম অপরিহার্য যন্ত্র। সময়ের সঙ্গে সঙ্গে ক্যামেরার চাহিদা বেড়েই চলেছে। তাই ক্যামেরা ও এর সঙ্গে সংশ্লিষ্ট সকল পণ্যের সঙ্গে সকলকে পরিচয় করিয়ে দিতেই আমাদের রাইট কমিউনকেনের পক্ষ থেকে দেশে প্রথমবারের মতো এর আয়োজন করা হয়েছে। যেহেতু এটা আমাদের প্রথম আয়োজন তাই অনেক ঝক্কিঝামেলা পোহাতে হয়েছে। আশা করছি আগামী বছর থেকে আরো ভালোভাবে বড় পরিসরে আয়োজন করতে পারব।’

ইংরেজি মাসিক ম্যাগাজিন আইস টুডে’র ব্যবস্থাপনা সম্পাদক তৌওহিদুল রশিদ বলেন, ‘ক্যামেরা একটি মেশিন। এই মেশিন বিষয়ে জানতে হয় ভালো করে। জানলে ক্যামেরার ভাষায় প্রকাশ করা যায় অনেক সৃজনশীল কাজ। কিন্তু অনেকেই আমরা জানি না বা চিনি না। ক্যামেরা ব্যবহার করেতে গিয়ে সবাই নানা সমস্যার মুখোমুখি হন। বিক্রেতা আর বিক্রেতাদেরকে ক্যামেরা বিষয়ে সচেতনতা দরকার। এই আয়োজন সকলকে ক্যামেরা বিষয়ে জানতে সাহায্য করবে।’

মেলায় বিক্রয় ও প্রদর্শনী ছাড়াও রয়েছে বিনোদনের ব্যবস্থা। সেলফি কন্টেস্ট ও ফ্রি প্রোফাইল ছবি তোলা ছাড়াও রয়েছে ক্যামেরা টক সেশন। যেখানে ৫০ অংশগ্রহণকারী কথা বলবেন তাদের ক্যামেরা নিয়ে। মেলা প্রাঙ্গণেই ক্যামেরা টক-শোতে আগ্রহী অংশগ্রহণকারীরা রেজিস্ট্রেশন করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাইট কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম তুষার, ইংরেজি মাসিক ম্যাগাজিন আইস টুডে’র ব্যবস্থাপনা সম্পাদক তৌওহিদুল রশিদ, মাসিক কম্পিউটার ম্যাগাজিন সি-নিউজ এর যোগাযোগ ও পাবলিক রিলেশন ম্যানেজার গোলাম দাস্তগীর তৌহিদ, এএসডি আইটি সলিউশনের লিমিটেডের এসএম শওকত মিল্লাত, আয়োজক কমিটির সদস্যসহ অরো অনেকে।

 

 

সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.