দারাজের ফিউচার লিডারশিপ প্রোগ্রাম

বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, শ্রীলংকা ও পাকিস্তানে ফিউচার লিডারশিপ প্রোগ্রামের উদ্যোগ নিয়েছে দারাজ গ্রুপ। বাংলাদেশের এই শীর্ষস্থানীয় অনলাইন শপিং প্ল্যাটফর্ম ‘ফিউচার লিডারশিপ প্রোগ্রামে’ অংশগ্রহণকারীদের পরবর্তী বিজনেস লিডার হিসেবে তৈরি করতে এবং শিক্ষার্থীদের সকল সামর্থ্য, অর্জিত জ্ঞান ও সুপ্ত প্রতিভাকে বাস্তবে প্রমাণের সুযোগ করে দিতে এই প্রোগ্রাম শুরু করেছে।

২৫ মে, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত দারাজ ফিউচার লিডারশিপ প্রোগ্রাম (ডিএফএলপি) -এর বিজয়ী দলকে ৩০,০০০ টাকা অর্থ পুরষ্কার দেয়া হচ্ছে। আকর্ষণীয় ইভেন্টটিতে থাকছে ২টি করে কেইস স্টাডি রাউন্ড ও প্যানেল রাউন্ড। বিকাল ৫ টায় রয়েছে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ইভেন্টে অংশগ্রহণকারীদের অবশ্যই বিশ্ববিদ্যালয়টির ফ্রেশ গ্র্যাজুয়েট অথবা ন্যূনতম শেষ বর্ষের ছাত্র-ছাত্রী হতে হবে। অংশগ্রহণকারীরা ডিএফএলপি -এর জন্য সরাসরি সাক্ষাৎকারের সুযোগ পাবে। নির্বাচিত প্রার্থীরা তাদের পছন্দের ৩ টি ডিপার্টমেন্টে ১৮ মাস কাজ করবে।

দারাজ বাংলাদেশ লিমিটেডের (daraz.com.bd) ব্যবস্থাপনা পরিচালক বেঞ্জামিন ডি ফুশিয়ের সকল ছাত্র-ছাত্রীদের ডিএফএলপি ইভেন্টে অংশ নেয়ার জন্য উৎসাহিত করেন এবং বলেন, ‘ই-কমার্স হল দক্ষিণ এশিয়ার দ্রুত উন্নয়নশীল এবং সবচেয়ে গতিশীল শিল্পখাত, ডিএফএলপি ইভেন্ট তার অংশগ্রহণকারীদেরকে তাদের নিজেদের পছন্দের ডিপার্টমেন্টগুলোর সঙ্গে কাজ করার সুযোগ দেয়ার পাশাপাশি যথাযথ কোচিং, প্রশিক্ষণের মাধ্যমে ই-কমার্স, প্রকল্প ব্যবস্থাপনা এবং নেতৃত্ব দক্ষতা শেখাবে। ভালো ইংরেজি জানা শিক্ষার্থী যারা আন্ডারগ্র্যাডে ভালো রেজাল্টধারী অথবা শেষ বর্ষে অধ্যয়নরত তারা সহজেই এই লিডারশিপ প্রোগ্রামে অংশ নিতে পারবেন। অংশগ্রহণকারীর মাঝে ই-কমার্স নিয়ে কাজ করার প্রবল ইচ্ছা, সৃষ্টিশীলতা, উদ্ভাবনী চিন্তা-ভাবনা থাকলে সর্বোচ্চ যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।’

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.