দর্পণের আয়োজনে নারীদের নিয়ে কর্মশালা

বাংলাদেশের দেশীয় পণ্যের প্রথম ডিজিটাল মার্কেটপ্লেস দর্পণ- ফেসবুকের অন্যতম সচল নারী উদ্যোক্তাদের নিয়ে তৈরি গ্রুপ স্প্যারোর সহযোগিতায় সম্প্রতি রাজধানীতে আয়োজন করে এক কর্মশালা। এই কর্মশালায় তরুণ নারীদের “নারীর ক্ষমতায়ন ও এর সামাজিক প্রভাব’’ সম্পর্কে বিস্তারিতভাবে আলোকপাত করা হয়।

এই কর্মশালায় বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ১০০ তরুণ নারী অংশগ্রহণ করেন। কর্মশালায় দর্পণের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান কার্য নির্বাহী কর্মকর্তা ফিরোজ আহমেদ খান নারী উদ্যোগ ও নারী উদ্যোক্তাদের ক্ষমতায়নের প্রয়োজনীয়তা এবং সমাজে এর ভূমিকা ও প্রভাব নিয়ে আলোচনা করেন। কর্মশালায় শেখানো হয় কিভাবে দর্পণের প্লাটফর্ম ব্যবহার করে নিজেদের প্রতিভার বিকাশ করার মাধ্যমে পণ্য বিক্রি ও বাজারজাত করতে পারেন।

স্প্যারোর এডমিন তানজিনা ইসলাম লিরা বলেন, কিভাবে একজন নারী তার প্রতিভা বিকাশের মাধ্যমে কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ রাখতে পারেন এবং সমাজে নিজের অবস্থান তৈরি করতে পারেন।
অংশগ্রহণকারী নারী উদ্যোক্তারা কর্মশালার বিষয়টি সম্পর্কে প্রচুর আগ্রহ দেখান এবং তাদের মধ্যে কয়েকজন যারা ইতিমধ্যেই উদ্যোক্তা তারা তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।

-সিনিউজভয়েস/জিডিটি

Please Share This Post.