ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ.আই.ইউ) তার যাত্রার শুরু হতে আইটি শিক্ষায় বরাবর প্রশংসার দ্যুতি ছড়িয়েছে। সম্প্রতি ইউ.আই.ইউ সিএসই ডিপার্ট্মেন্ট এর প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয়েছে অ্যালুমনি অ্যাসোসিয়েশন। ইউ.আই.ইউ সিএসই অ্যালুমনাই অ্যাসোসিয়েশন আয়োজন করতে যাচ্ছে “ইউ.আই.ইউ আইটি জব ফেয়ার”। সকলের প্রত্যাশা ইউ.আই.ইউ এই চাকুরী মেলাতে সংযোজন করবে ভিন্ন বিশেষ কিছু মাত্রা যা অংশগ্রহণকারীদের যেমন ক্যারিয়ার জ্ঞান আহোরণে সুযোগ হবে তেমনি দক্ষ এবং স্মার্ট আইটি প্রোফেশনাল হবার দুয়ার উন্মুক্ত হবে।

ইউ.আই.ইউ সিএসই অ্যালুমনাই অ্যাসোসিয়েশন প্রেসিডেন্ট ফিরোজ বেপারী মনে করেন, আমাদের ইউ.আই.ইউ এর শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী। তবে তার ধারণা এই মেধাবীদের যোগ্যতা প্রমাণের জন্য যথেস্ট উপস্থাপন প্রক্রিয়ার অভাব রয়েছে।

তিনি বলেন- “ইউ.আই.ইউ সিএসই ডিপার্ট্মেন্ট এর সম্মানিত শিক্ষকগণ আমাদের প্রতিনিয়ত জ্ঞানের ভান্ডারকে সমৃদ্ধ করছেন। আমাদের শিক্ষার্থীরা সম্মানসূচক গ্রাডুয়েশন নিয়ে যখন বের হচ্ছে তখন তিনি ইউ.আই.ইউ সনদ নিয়ে চাকুরী বাজারে প্রবেশ করছে। আর চাকুরী বাজারে নিজেদের সেরাদের সেরা প্রমাণের জন্য আমাদের প্রস্তুতি পর্ব দরকার। চাকুরী করতে যাবো কিন্তু কি চাকুরী করবো, কিভাবে করবো তা নিয়ে দরকার পরিষ্কার ধারণা। আর সে প্রয়াস হতেই আমাদের আইটি জব ফেয়ার।

সাজিদ রাব্বানি, সাধারণ সম্পাদক, ইউ.আই.ইউ সিএসই অ্যালুমনি অ্যাসোসিয়েশন জানিয়েছেন আগামী ১৫ মার্চ, ২০১৯ শুক্রবার এবং ১৬ মার্চ ২০১৯, শনিবার ইউ.আই.ইউ এর নিজস্ব ক্যাম্পাসে হবে এই চমৎকার আয়োজন। ইউ.আই.ইউ ক্যা্রিয়ার কাউন্সিলিং সেন্টার, ইউ.আই.ইউ কম্পিউটার ক্লাব এবং ইউ.আই.ইউ অ্যাপ ফোরাম এই আয়োজনের সার্বিক সহযোগিতায় থাকবে। ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে “মিথিকাল মোশন।

ইউ.আই.ইউ সিএসই অ্যালুমনি অ্যাসোসিয়েশন ভাইস প্রেসিডেন্ট সাজেদুল ইসলাম জানিয়েছেন, আইটি জব ফেয়ার এর আগেই অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নিয়ে রয়েছে বিশেষ কিছু কর্মশালা। আগামী ১০ মার্চ, রবিবার সকাল ১১ টা হতে বিশেষ কর্মশালা হবে যাতে থাকবে ক্যারিয়ার পরিকল্পনা নিয়ে বিশেষ সেশন। সাথে থাকছে সিভি লেখার প্রক্রিয়া নিয়ে বিশেষ সেশন যেগুলো পরিচালনা করবেন অভিজ্ঞ ট্রেইনার।

ইউ.আই.ইউ সিএসই অ্যালুমনাই অ্যাসোসিয়েশন যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ রাফিউল ইসলাম জানান, “আমাদের আইটি চাকুরী মেলায় দেশের খ্যাত নামা বেশ কয়েকটি আইটি কোম্পানি আসছে, তারা অংশগ্রহণকারীদের লিখিত পরীক্ষা নিবেন, ইন্টারভিউ নিবেন অর্থাৎ একটা চাকুরী পেতে যা যা প্রক্রিয়া রয়েছে তা সব কিছুই থাকছে যা আগামীতে শিক্ষার্থীদের অভিজ্ঞতা যেমন সমৃদ্ধ করবে, তেমনি চাকুরী পাবারো সুযোগ পাচ্ছে।

ইউ.আই.ইউ আইটি জব ফেয়ারে ইউ.আই.ইউ এর সিএসই ডিপার্ট্মেন্ট এর সকলকে নিমন্ত্রণ জানানো হয়েছে। যারা সদ্য পাশ করেছেন অথবা চাকুরী সন্ধানে আছেন তাদের জন্য এটা হবে অসাধারণ মাধ্যম যা দিয়ে আগামীর দক্ষ এবং স্মার্ট আইটি প্রোফেশনাল গড়তে প্রস্তুত হচ্ছে ইউ.আই.ইউ সিএসই পরিবার।

-সিনিউজভয়েস/জিডিটি/০৬এম/১৯