দক্ষিণ এশিয়ার তথ্যপ্রযুক্তির উন্নয়নে কাজ করবে বেসিস ও ফিটিস

দক্ষিণ এশিয়ার দেশগুলোতে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও ফেডারেশন অব ইনফরমেশন টেকনোলজি ইন্ডাস্ট্রি শ্রীলঙ্কা (ফিটিস)। ২০ সেপ্টেম্বর, রাজধানীর বেসিস কার্যালয়ে উভয় সংগঠনের মধ্যে এই পরিকল্পনা নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন বেসিসের পক্ষ থেকে সংগঠনটির সভাপতি মোস্তাফা জব্বার, সহ-সভাপতি ফারহানা এ রহমান, পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, সোনিয়া বশির কবির ও ফিটিসের পক্ষ থেকে সংগঠনটির চেয়ারম্যান ওয়াসানথা উইরাকুন।

বৈঠকে উভয় সংগঠন দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে তথ্যপ্রযুক্তি খাতের ব্যবসায় সম্প্রসারণ, অভিজ্ঞতা ও জনবল বিনিময়সহ বিভিন্ন বিষয়ে পারস্পরিক সহযোগিতা বিষয়ে আলোচনা করেন। এ সময় বেসিসের পক্ষ থেকে ফিটিসের চেয়ারম্যানকে একটি প্রতিনিধিদলসহ আগামী অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ এ অংশগ্রহণের আহবান জানানো হয়।

ফিটিসের পক্ষ থেকেও আগামী ১১ থেকে ১৩ নভেম্বর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ‘ইনফোটেল ২০১৬’ সম্মেলনে বেসিস তথা বাংলাদেশকে অংশগ্রহণের আহবান জানানো হয়। একইসঙ্গে ইনফোটেলের উদ্বোধনী অনুষ্ঠানে বেসিস সভাপতিকে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদানের অনুরোধ জানানো হয়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.