দক্ষিণপূর্ব এশিয়ায় মাইক্রোসফটের নতুন জিএম সুক হুন

এশিয়া প্যাসিফিক অঞ্চলে দক্ষিণপূর্ব এশিয়ার উদীয়মান বাজারের জন্য সুক হুন চিয়াহকে নতুন জেনারেল ম্যানেজার নিযুক্ত করেছে মাইক্রোসফট। এ অঞ্চলে গ্রাহকদের ডিজিটাল রূপান্তরকে তরাণ্বিত করার পাশাপাশি, বাংলাদেশসহ ভুটান, ব্রুনাই, ক্যাম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল ও শ্রীলঙ্কায় পার্টনার ইকোসিস্টেম বিস্তৃত করতে কাজ করবেন সুক হুন।

নতুন পদবিতে যোগদান প্রসঙ্গে সুক হুন বলেন, ‘দক্ষিণপূর্ব এশিয়ার উদীয়মান বাজারের সম্ভাবনার কথা ভেবে আমি আমার নতুন ভূমিকা নিয়ে বেশ রোমাঞ্চিত। এ অঞ্চলে উদীয়মান বাজারে সবার ক্লাউডে সংযুক্ত হওয়ার ইচ্ছা এবং ডিজিটাল অর্থনীতি নিয়ে তাদের উদ্দীপনা আমার জন্য অত্যন্ত আশাব্যঞ্জক। এশিয়া প্যাসিফিক অঞ্চলে উদীয়মান বাজারে উদীয়মান প্রযুক্তি এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা নিয়ে আমার কাজের অভিজ্ঞতাই আমাকে সুযোগ করে দিয়েছে একটি কমিউনিটি হিসেবে কাজ করার। দক্ষিণপূর্ব এশিয়ার উদীয়মান বাজারে দক্ষতার সক্ষমতা ও প্রযুক্তিগত অবকাঠামোর বৃদ্ধি এবং এ অঞ্চলের জাতীয় প্রবৃদ্ধি নিয়ে কাজ করার ব্যাপারে আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি। ধারণা অনুযায়ী, আগামী ২০২১ সালের মধ্যে, ডিজিটাল রূপান্তরের কারণে এশিয়া প্যাসিফিক অঞ্চলের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ১ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে। আমি কাজের ক্ষেত্রে এ অঞ্চলের টেকসই পার্টনার ইকোসিস্টেমের ওপর জোর দিচ্ছি। চ্যানেল এনাবলমেন্ট প্রোগ্রাম এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের নিয়ে আমার কাজের অভিজ্ঞতাই এ বাজারে অর্থনীতির সূচকের অবস্থান পরিবর্তনের মূল চালিকাশক্তি হিসেবে কাজ করবে।’

তথ্যপ্রযুক্তিখাতে সুক হুনের দীর্ঘ ২৫ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং ২১ বছর ধরে তিনি মাইক্রোসফটের সঙ্গেই কাজ করছেন। এশিয়া প্যাসিফিকে কর্পোরেট অংশীদারদের সঙ্গে সম্পর্ক উন্নয়ন এবং ব্যবসার প্রসারে বেশ অভিজ্ঞ তিনি। নতুন দায়িত্ব নেয়ার আগে সুক হুন এপিএসি’র এসএমই শাখার ডিরেক্টর হিসেবে নিয়োজিত ছিলেন। মাইক্রোসফটে যোগদানের পূর্বে সুক হুন আঞ্চলিক সক্ষমতা নিয়ে সাইবেজে কাজ করেছেন।

এশিয়া প্যাসিফিকে মাইক্রোসফটের প্রেসিডেন্ট আন্দ্রিয়া ডেলা মাতিয়ার অধীনে কাজ করবেন সুক হুন। এ নিয়ে ডেলা মাতিয়া বলেন, ‘এশিয়া প্যাসিফিকের মধ্যে দক্ষিণপূর্ব এশিয়ার উদীয়মান বাজার সবচেয়ে গতিশীল এবং এখানকার দায়িত্ব সুক হুনকে দিতে পেরে আমি সত্যিই আনন্দিত। ডিজিটাল সম্প্রদায় এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসার ক্ষেত্র প্রসারে তার কাজের অভিজ্ঞতা আমাকে মুগ্ধ করেছে। এ বাজারে সব অংশীদারদের নিয়ে একটি ইকোসিস্টেম গঠনে সুক হুনের নেতৃত্ব আদর্শ মডেল হিসেবেই বিবেচিত হবে। এশিয়া প্যাসিফিকের নারীদের ভবিষ্যৎ নেতা হিসেবে প্রস্তুত করতে সুক হুনের তীব্র ইচ্ছা এবং দিক নির্দেশনাকে আমি সাধুবাদ জানাই।’

সুক হুন এ পদবিতে নিযুক্ত হচ্ছেন মিশেল সিমন্সের পরিবর্তে। মিশেল সিমন্স এশিয়া থেকে ইউরোপে যাচ্ছেন মাইক্রোসফটের মধ্যপূর্ব ইউরোপের মার্কেটিং অ্যান্ড অপারেশনসের জেনারেল ম্যানেজার হিসেবে।

 

 

– সিনিউজভয়েস ডেস্ক
Please Share This Post.