তৃতীয় প্রান্তিকে সিঙ্গারের আয় বেড়েছে ২৬ শতাংশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি সিঙ্গার বাংলাদেশ ২০১৮ সালের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত ফলাফল ঘোষণা করেছে। ঘোষণা অনুযায়ী এই সময়ে প্রতিষ্ঠানটির আয় বেড়েছে ২৬ শতাংশ। ঈদুল আজহায় রেকর্ড পরিমাণ পণ্য বিক্রয় হওয়ায় এমনটি হয়েছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।

প্রাপ্ত তথ্যমতে, তৃতীয় প্রান্তিক পর্যন্ত বিক্রয় হয়েছে এক হাজার ১৬০ কোটি টাকা এবং বিক্রয় বৃদ্ধির হার ২৬ দশমিক ১০ শতাংশ। এই সময়ে পরিচালন মুনাফা বৃদ্ধি পেয়েছে ৪১ দশমিক ৩০ শতাংশ। একই সঙ্গে গ্রস মার্জিন বিগত বছরের ২৬ দশমিক পাঁচ শতাংশ হতে বৃদ্ধি পেয়ে ২৬ দশমিক ৯ শতাংশে উন্নীত হয়েছে।

এদিকে সিঙ্গার বাংলাদেশের তৃতীয় প্রান্তিকে পরিচালন ব্যয় বিগত বছরের ১৬ দশমিক ৫০ শতাংশ হতে হ্রাস পেয়ে ১৫ দশমিক ৬০ শতাংশ হয়েছে। আর কর-পরবর্তী মুনাফা হয়েছে ৮৪ কোটি পাঁচ লাখ টাকা এবং বৃদ্ধির হার ২৩ শতাংশ এবং সমহারে শেয়ারপ্রতি আয়ও বৃদ্ধি পেয়েছে। একইভাবে সিঙ্গার আর্থিক সেবা-সংক্রান্ত কার্যাবলি যেমন ওয়েস্টার্ন ইউনিয়ন, বিকাশ, গ্রামীণ এয়ারটাইম রিলোড এবং ইউটিলিটি বিল প্রদান কার্যক্রম মূল্যের দিক থেকে ৩৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এ প্রসঙ্গে গ্যাভিন ওয়াকার বলেন, দেশের বিভিন স্থানে অপ্রত্যাশিতভাবে গ্রীষ্মকালে অতিবৃষ্টির কারণে আমাদের ডিস্ট্রিবিউশন ব্যবস্থা বাধাগ্রস্ত হলেও সিঙ্গার উচ্চ প্রবৃদ্ধি অর্জন ও রেকর্ড পরিমাণ ঈদ বিক্রয় করতে সক্ষম হয়েছে। আমরা সিঙ্গার ব্যবস্থাপনা ও কর্মীদের ধন্যবাদ জানাচ্ছি তাদের অক্লান্ত পরিশ্রম এবং সাফল্য অর্জনের লক্ষ্যে দৃঢ় সংকল্পের জন্য।

৩৮৪টি নিজস্ব বিক্রয়কেন্দ্রের মাধ্যমে সিঙ্গার বাংলাদেশের বৃহত্তম ভোগ্যপণ্যের বিক্রেতা। সিঙ্গার এ অঞ্চলে ১৯০৫ সাল থেকে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করে আসছে। সেলাই মেশিন ও কিস্তিতে বিক্রয় কার্যক্রমের জন্য সিঙ্গার সুবিখ্যাত। বর্তমানে সিঙ্গার বাংলাদেশ নিজস্ব ব্র্যান্ডের পণ্য ছাড়াও অন্যান্য পণ্য বিক্রয় করছে। এছাড়া রয়েছে প্রায় ৭২৩ ডিলার। সিঙ্গার বাংলাদেশের ৫৭ শতাংশ শেয়ার ধারণ করছে নেদারল্যান্ডসভিত্তিক রিটেইল হোল্ডিংস বিহোল্ড বি.ভি।

বহুজাতিক এই প্রতিষ্ঠানটির সর্বশেষ বছর শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদান করে, আগের বছর যার পরিমাণ ছিল ৭০ শতাংশ। এদিকে সর্বশেষ বছরে কোম্পানির মুনাফা ছিল ৭৫ কোটি টাকা। ২০১৬ সালে যার পরিমাণ ছিল ৫৪ কোটি ৬৩ লাখ টাকা।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.