তরুণ প্রজম্মকে গেমিং নিয়ে দিকনির্দেশনা দিতে গেমিং কনফারেন্স

বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে ১১ নভেম্বর অনুষ্ঠিত হলো ‘গেমিং কনফারেন্স’ এবং ‘ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস’ শীর্ষক পৃথক ২ টি সেমিনার । রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশে (কেআইবিসি থ্রি ডি সেমিনার হল) সকাল ৯.৩০ থেকে দুপুর ১.৩০ পর্যন্ত গেমিং কনফারেন্স এবং বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস শীর্ষক সেমিনার।

গেমিং কনফারেন্সে বিভিন্ন প্র্যাক্টিকাল ডেমনস্ট্রেশন সহ বক্তারা গেমিং এর বাংলাদেশ এবং বিশ্বে এর ক্যারিয়ার নিয়ে আলোচনা করেন। এছাড়াও গেমিং ইন্ডাস্ট্রির প্রফেশনালবৃন্দ গেম ডেভলপমেন্টের টেকনিক্যাল দিক সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। গেমিং কনফারেন্সে রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন রিয়াদ হোসেন (কো-ফাউন্ডার, অ্যাপনোমেট্রি), রাশাদ কবির (ম্যানেজিং ডিরেক্টর, ড্রিম ৭১ বাংলাদেশ লিমিটেড), এরশাদুল হক ( সিইও এবং ফাউন্ডার, রাইজআপ ল্যাবস), মিনহাজ-উস-সালেকিন ফাহমী ( কো-ফাউন্ডার এবং সিইও, ব্যাটারি লো ইন্টারেক্টিভ লিঃ), তানভির হোসেন খান ( ফাউন্ডার এবং সিইও, ড্রিমারজ ল্যাব), জামিউস সিয়াম (কো-ফাউন্ডার এবং লিড প্রোগ্রামার, নকশা ইন্টারেক্টিভ), রেজাউল হাসান ইভান ( কো-ফাউন্ডার এবং লিড গ্রাফিক্স ডিজাইনার, টিম রিবোট) এবং জিসান হায়দার জয় ( কো-ফাউন্ডার এবং লিড ডেভলপার, টিম রিবোট)।

ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে একজন উদ্যোক্তা কিংবা প্রফেশনাল কিভাবে তার প্রতিষ্ঠানের উন্নয়নের পথকে আরও সুগম করতে পারে, সেই লক্ষ্যকে সামনে নিয়েই বাংলাদেশ ইনোভেশন ফোরামের অন্যতম আয়োজন ছিলো “ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস” শীর্ষক সেমিনার।

ডিজিটাল মার্কেটিং শীর্ষক সেমিনারটিতে সন্মানিত রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন ম্যাগনিটো ডিজিটাল এর সিইও  রিয়াদ শাহির, ওয়েবেবল ডিজিটাল এর চেয়ারম্যান অভিক ইসলাম, উইজার্ড অ্যাড নেটওয়ার্ক এর লিড অপারেশনসইমতিয়াজ আহমেদ, পিকাবো ডট কম এর সিনিয়র ম্যানেজার অফ টেকনোলোজি মরিন তালুকদার, ইথার টেকনোলজি এর কো-ফাউন্ডার এবং সিইও  সাদাব মাহবুব।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, গেমিং নিয়ে সারা বিশ্বে তরুণ উদ্যোক্তারা অনেক ভালো করে চলেছে। বাংলাদেশের তরুণ প্রজন্মের মেধার মাধ্যমে বিশ্ব দরবারে অনেক সমাদৃত হয়েছি আমরা। তাই, গেমিং নিয়ে যেনো বাংলাদেশের তরুণ প্রজন্ম নতুনভাবে কিছু করতে পারে, সেই দিক নির্দেশনা সহ গেম ডেভলপমেন্টের টেকনিক্যাল দিক নিয়ে তরুণ প্রজন্মকে জানানোর জন্যই আমরা এই গেমিং কনফারেন্সের আয়োজন করেছি।

ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস শীর্ষক সেমিনার নিয়ে আরিফুল হাসান বলেন, স্বল্প বাজেটের বিজ্ঞাপনে অনেক মানুষের কাছে পৌঁছানো যায় এবং নির্দিষ্ট ভোক্তা শ্রেণিকে লক্ষ্য করে বিজ্ঞাপন প্রচার করা যায় বলে বর্তমান সময়ে ক্ষুদ্র ও মাঝারী প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি বড় প্রতিষ্ঠানগুলোও ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহী হচ্ছে। তাই এন্ট্রাপ্রেনার এবং প্রফেশনাল এই দুয়ের মাঝেই প্রয়োজন ডিজিটাল মার্কেট সম্পর্কে বিস্তারিত ধারণা নেওয়া। এসকল বিষয়কে লক্ষ্য রেখেই বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই আয়োজন।

দিনব্যাপী বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই আয়োজনে সহযোগিতায় ছিলো লিডসফট, রিটসঅ্যাড, ইউনিভার্সিটি অফ গ্লোবাল ভিলেজ, অ্যাপনোমেট্রি, রাইজআপ ল্যাবস এবং ই-সফট ট্রেনিং।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.