তরুণদের সঠিক পরামর্শ ও দিক নির্দেশনায় ক্যারিয়ার কনের সমাপ্তি

রাজধানী ঢাকার কেআইবিতে দুই দিন ব্যাপী  বাংলাদেশ  ইনোভেশন ফোরামের এই কনফারেন্সে  ১০ টি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনার এর বিষয় গুলোর মধ্যে ছিলো করপোরেট রিক্রুটমেন্ট প্রসেস, বিল্ড ইয়োর ক্যারিয়ার ইন বাংকিং সেক্টর, ক্যারিয়ার ইন এআর/ভিআর/গেমিং, সিভি রাইটিং এন্ড ইন্টারভিউ ফেসিং, ফাইভ কোয়ালিটিস অফ বিকামিং ইন্টারপিনিউরশিপস, মিট দ্য আইকন, ক্যারিয়ার অপার্চুনিটি ইন আর্মড ফোর্সেস, মোক ইন্টারভিউ, লোকাল এন্ড ইন্টারন্যাশনাল জব মার্কেট।

শুকবার সকাল উদ্ভোধনি অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন মসলিন ক্যাপিটালের কো-ফাউন্ডার এবং চেয়ারম্যান অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আব্দুল হাফিজ, এনডিসি, পিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তরুণ প্রজন্ম তাদের নিজেদের উন্নতির সাথে দেশ এবং সমাজের উন্নতিতে অগ্রনী ভুমিকা রাখতে পারে। তরুণরা তাদের উদ্ভাবনী শক্তি এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেদের লক্ষ্য অর্জন  করতে সমর্থ হবেন। তরুণরা ইনোভেটিভ আইডিয়া কাজে লাগিয়ে নিজেকে প্রমান করতে পারেন৷

শনিবার সকালে মিট দ্য আইকন সেশনে কথা বলেন বিডিজবসডটকম ও আজকের ডিলের প্রধান নির্বাহী ফাহিস মাসরুর। পরে ক্যারিয়ার অপার্চুনিটি ইন আর্মড ফোর্সেস, মোক ইন্টারভিউ, লোকাল অ্যান্ড ইন্টারন্যাশনাল জব মার্কেট সেমিনার হয় যেখানে খাত সংশ্লিষ্ট বক্তরা নিজেদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন ও তরুণদের দিক নির্দেশনা দেন।

অনুষ্ঠানে বাংলাদেশ  ইনোভেশন ফোরামের ফাউন্ডার আরিফুল হাসান অপু বলেন, তরুণদের ক্যারিয়ার নিয়ে দ্বিধা দ্বন্দ্ব অনেক বেশি আর তার জন্য সঠিক গাইডলাইন দিতে আজকের এই আয়োজন ক্যারিয়ার কন ২০১৮। এতে তরুণদের সঠিক পরামর্শ ও দিক নির্দেশনায় নিজেদের ক্যারিয়ার গড়ার ক্ষেত্র অর্জনে ভুমিকা রাখবে।

আয়োজনের সহযোগীয় ছিলো মারকেইন্টাইল ব্যাংক , গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন এন্ড লার্নিং ও বিডিজবস ডট কম, ট্রাই ল্যাবস, ই-সফট ট্রেইনিং, ড্রিমার্স ল্যাব, ইন্টারেক্টিভ আরটিফেক্ট,  ফ্লো ডিজিটাল ও জাগো নিউজ ২৪ ডট কম।

 

-সিনিউজভয়েস/জিডিটি
Please Share This Post.