তথ্যপ্রযুক্তি রপ্তানিতে প্রথম সার্ভিসইঞ্জিন লিমিটেড

দেশের আইসিটি সেক্টর ও আউটসোর্সিংয়ে রপ্তানি আয়ের ক্ষেত্রে অসাধারণ অবদান এবং স্বীকৃতি স্বরূপ বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এ “এক্সপোর্ট এক্সিলেন্স” বিভাগে প্রথম স্থানে পুরস্কৃত হয়েছে সার্ভিসইঞ্জিন লিমিটেড। গত রবিবার হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে মনোনীত প্রতিষ্ঠানগুলোকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে দেশের আইসিটি সেক্টর খাতে বিশেষ অবদান রাখায় বিজয়ী প্রতিষ্ঠান সার্ভিসইঞ্জিনের চিফ অপারেটিং অফিসার সৈয়দ আকরাম হোসেন কোম্পানির পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি খাত শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান ফজলুর রহমান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব জুনায়েদ আহমেদ পলক, মাননীয় প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

অসামান্য গ্রাহক পরিষেবা, কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার জন্য এবং সামঞ্জস্যপূর্ণ ব্যবসা কর্মক্ষমতার জন্যে, ‘দি গ্লোবাল আউটসোর্সিং ১০০’ তালিকায় শীর্ষ ১০ এর মধ্যে ‘রাইজিং স্টার’ (IAOP দ্বারা স্বীকৃত) হিসাবে ক্রমাগত ছয়বার স্থান করে নেয়া একমাত্র বাংলাদেশি এই প্রতিষ্ঠানটি ২০০৯ সাল থেকে তথ্য প্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য নানাবিধ স্বীকৃতি পেয়ে আসছে। সার্ভিসইঞ্জিন লিমিটেড-এর চেয়ারম্যান এ. এস. এম. মহিউদ্দিন মোনেম ২০১৬-১৭ অর্থবছরের “ডিজিটাল বাংলাদেশ এবং ভিশন ২০২১” এ অবদানের জন্যে টানা ছয়বার জাতীয় রপ্তানি স্বর্ণ পদকে ভূষিত হয়েছেন।

আউটসোর্সিং খাতে বিশেষ অবদান রাখায় সার্ভিসইঞ্জিন লিমিটেড ২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে বেসিস এর কাছ থেকে পুরস্কারের সম্মাননা পেয়েছে। এছাড়া জাতীয় আয় বৃদ্ধি ও শিক্ষিত যুব সমাজের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে হাই-টেক শিল্পখাতে সার্ভিসইঞ্জিন লিমিটেড বিগত ১৪ বছরের ও বেশি সময় ধরে সফলতা অর্জন করে আসছে।

সার্ভিসইঞ্জিন লিমিটেড দেশের অন্যতম ব্যবসায়িক গ্রুপ আব্দুল মোনেম লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান। দেশের শীর্ষস্থানীয় বিজনেস প্রসেস আউটসোর্সিং কোম্পানি সার্ভিসইঞ্জিনের দেশের বাইরেও বিভিন্ন স্থানে সেবাকেন্দ্র রয়েছে। তারা বিভিন্ন দেশে ব্যাংক অফিস প্রসেসিং, ডিজিটাল এডভারটাইসিং অপারেশন, ওয়েব এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট, ডেটা এগ্রিগেশন, কোয়ালিটি এস্যুরেন্স এবং ডিজিটাল পাবলিশিং টেস্ট, ফিনান্সিয়াল রিস্ক এবং কমপ্লায়েন্স সেক্টরে সেবা প্রদান করে থাকে।

Please Share This Post.