তথ্যপ্রযুক্তির ব্যবহারে ঢাকা ১০ আসন তথা দেশের সেবা করতে চাইঃ মহিউদ্দিন 

রাজধানীতে অনুষ্ঠিত হলো তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তা ও পেশাজীবীদের মতবিনিয়ম সভা। ঢাকা ১০ আসনের তথ্যপ্রযুক্তি খাতে উন্নয়নের রূপরেখা তৈরি করাই ছিলো অনুষ্ঠানটির মূল প্রতিপাদ্য বিষয়। শনিবার বিকালে রাজধানীর ধানমন্ডির প্যারাগন কমিউনিটি সেন্টারে সভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভেঞ্চার ক্যাপিটাল এন্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ভিসিপিয়াব) এর সভাপতি ও বেসিস এর সাবেক সভাপতি শামীম আহসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা ১০ আসনের উপনির্বাচনের জন্য আওয়ামিলীগ কর্তৃক মনোনীত প্রার্থী এবং এফবিসিসিআই ও বিজিএমইএ এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, এফএনএস মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও চলচিত্র অভিনেতা ফেরদৌস আহমেদ, বাংলা টিভির ভাইস চেয়ারম্যান সৈয়দ গোলাম দস্তগীর, বিজিএমইএ এর সহ সভাপতি মশিউল আযম সজল, আইএসপিএবি সভাপতি আমিনুল হাকিম, এফবিসিসিআই এর সাবেক পরিচালক আমিন হেলালি, এফবিসিসিআই পরিচালক তাবারাকুল তোসাদ্দেক খান টিটু, ধানমন্ডি থানা আওয়ামীলীগ এর সাবেক সভাপতি মেজবাউর রহমান রতন, বিডি জবস এর প্রধান নির্বাহী ফাহিম মাশরুর প্রমুখ।
                                        বক্তব্য রাখছেন ঢাকা ১০ আসনের প্রার্থী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন

উক্ত অনুষ্ঠানে ১০ আসনে তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তা, পেশাজীবী্ ও ছাত্ররা তাদের প্রাত্যাশা ব্যাক্ত করেন।  এই আসনে তারা একটি আইটি হাব হিসেবে গড়ে তোলার পাশাপাশি স্মার্ট সিটি এর আংগিকে তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে নিরাপত্তা নিশ্চিতকরনের বিষয়টি তুলে ধরেন।

সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, তথ্যপ্রযুক্তি হলো এখন দেশ চালনার অন্যতম প্রধান হাতিয়ার। তিনি বলেন, আমি যদি সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হতে পারি, আমার কাজ হবে তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে ১০ আসন তথা দেশের উন্নয়ন করা এবং প্রতিটি খাতকে সম্মৃদ্ধশালী ও ব্যবসাবান্ধব তৈরি করা।

সিনিউজভয়েস/জিডিটি/০৯মা./২০

 

Please Share This Post.