তথ্যপ্রযুক্তির উন্নয়নে কাজ করবে এলআইসিটি ও বোস্টন গ্রুপ

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিশ্বব্যাপী বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের বিকাশ ও উন্নয়নে যৌথভাবে কাজ করতে এলআইসিটি প্রকল্প এবং বোস্টন কনসাল্টিং গ্রুপ -এর মধ্যে আজ ২০ জুন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। Strategic CEO Outreach Program-শীর্ষক চুক্তির আওতায় আগামী দু-বছর বোস্টন কনসাল্টিং গ্রুপ বাংলাদেশ তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে কাজ করবে।

রূপকল্প-২০২১ অনুযায়ী, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অন্যতম লক্ষ্য ২০২১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে রপ্তানি আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীত করা এবং এ খাতে ২০ লক্ষ্য তরুণ-তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা করা। মূলত, এ লক্ষ্য পূরণেই বোস্টন কনসাল্টিং গ্রুপ-এর সাথে চুক্তি স্বাক্ষর। চুক্তি অনুযায়ী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ পরামর্শক প্রতিষ্টানটি তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সম্ভাবনা খুঁজে করা, বৈশ্বিক পরিমন্ডলে কীভাবে দেশের সফলতা ও সম্ভবনা তুলে ধরা যায় সে বিষয়ে কারিগরি সহায়তা প্রদান, বিশ্বের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সাথে সংযোগ ঘটানো, কার্যকরী কৌশল নির্ধারণ এবং এ খাতে বাংলাদেশে বড় ধরনের বিদেশি বিনিয়োগে সহায়তা প্রদান করবে।

এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, এনডিসি এবং বোস্টন কনসাল্টিং গ্রুপ (মালয়েশিয়া)-এর ব্যবস্থাপনা পরিচালক ও অংশীদার জারিফ মুনির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামী আহমেদ, বোস্টন কনসাল্টিং গ্রুপ (ভারত)-এর অংশীদার শৈবাল চক্রবর্তী ও ব্যবস্থাপনা পরিচালক বিকাশ জেইন এবং এলআইসিটি প্রকল্পের কর্মকর্তাগণ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

For more www.lict.gov.bd 

-সিনিউজভয়েস

Please Share This Post.