তথ্যপ্রযুক্তিনির্ভর অর্থনীতি গড়তে ভূমিকা রাখবে তরুণ উদ্যোক্তারা

ঢাকাঃ নতুন উদ্যোক্তা তৈরি ও তাদের ব্যবসায়িক মানোন্নয়নে যৌথভাবে ‘টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন’ নামক বিশেষ গেম তৈরি করছে বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ উদ্যোক্তা ও বক্তা সাবিরুল ইসলাম এবং ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড। এ উপলক্ষে মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বেসিস সভাপতি শামীম আহসান ও বিশেষ অতিথি হিসেবে বেসিসের যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বেসিস সভাপতি শামীম আহসান বলেন, দেশের সামগ্রিক উন্নয়নে তথ্যপ্রযুক্তির কোনো বিকল্প নেই। আমাদের তরুণ উদ্যোক্তারাই তথ্যপ্রযুক্তিনির্ভর টেকসই অর্থনীতির বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে। নতুন উদ্যোক্তা তৈরি ও তাদের ব্যবসায়িক মানোন্নয়নে নেওয়া এই উদ্যোগকে স্বাগত জানাই। আশাকরি এই গেমের মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরি হবে। তারা তাদের ব্যবসায় প্রসারে নানা অভিজ্ঞতা লাভ করবে ও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সাবিরুল ইসলাম বলেন, ড্রিম৭১ এর তরুণ, উদ্যমী এবং মেধাবী সব প্রযুক্তি নির্মাতাদের সাথে নতুন অংশীদারিত্বে কাজ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। যারা কিনা গুণগতমানস¤পন্ন শক্তিশালী অ্যাপ তৈরির পাশাপাশি এটাও জানে একইসাথে কিভাবে সৃষ্টিশীল উপস্থাপনের মাধ্যমে গেমসটি প্রানবন্ত করে তুলতে হয়’।

এ বিষয়ে ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার রাশাদ কবির জানান, ‘সাবিরুলের সৃষ্টিশীল কাজের সাথে আমরা অংশীদার হতে পারায় আমাদের টিম ৭১ অত্যন্ত আনন্দিত ও গর্বিত। নিঃসন্দেহে তার কাজগুলো তরুণ উদ্যোক্তাদের নিত্যনতুন চ্যালেঞ্জে জয়লাভ করতে অনুপ্রাণিত করবে’।

উল্লেখ্য, ‘টিন-ট্রিপ্রিউনিয়ার ফিউশন’ তরুণ উদ্যোক্তাদের আগ্রহী করতে অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মের জন্য একটি গেমিং অ্যাপ্লিকেশন, যা সাবিরুলের সাড়া জাগানো বোর্ড গেমসের আলোকে তৈরি করা হচ্ছে। বোর্ড গেমসটি যুক্তরাজ্যের ৫৫০ শিক্ষা প্রতিষ্ঠানসহ ২০টির অধিক দেশে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সহায়ক টুল হিসেবে ব্যবহার হচ্ছে। চুক্তি অনুযায়ী এটিকে অধিকতর ইন্টারেক্টিভ ডিজিটাল গেমে রুপান্তর করা হবে। অনলাইন ও অফলাইনে খেলার উপযোগি টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন গেম একটি পরিবর্তনশীল ব্যবসায়িক খেলা।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.