তথ্যপ্রযুক্তিতে ২ মাসের প্রশিক্ষণ

দেশে প্রযুক্তি দক্ষ পেশাদারদের চাহিদা বাড়ছে। নিরাপত্তা প্রকৌশলী, সফটওয়্যার নির্মাতা, ওয়েব ডেভেলপার, তথ্যপ্রযু​ক্তি ব্যবস্থাপক, প্রোগ্রামার থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে পেশাদার ব্যক্তিদের বেতনও বেশি। তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনবল তৈরিতে কাজ করছে বাংলাদেশী সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান এমএসএস আইটি। সম্প্রতি প্রতিষ্ঠানটি  পেশাদার তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ দিতে শুরু করেছে।

ফ্রন্ট এন্ড ডেভলপমেন্ট, ওয়েব ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, পাইথন প্রোগ্রামিং, জাভা প্রোগ্রামিং, এঙ্গুলার জেএসসহ এমএসএস আইটি নানা বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে।

২ মাসের প্রশিক্ষণের পাশাপাশি আরও বেশি দক্ষ করে তোলার জন্য ৩ মাসের প্রাকটিস করানো হয়, পরিবর্তিতে ক্যারিয়ার গাডলাইন দেয়া হয়।

এমএসএস আইটির পরিচালক আজফার সাজিদ বলেন, তথ্যপ্রযুক্তিতে বিভিন্ন প্রশিক্ষণ দেবে এমএসএস আইটি। এখান থেকে তিন মাসের প্রযুক্তি প্রশিক্ষণ নিয়ে কর্মদক্ষতা বাড়ানো, বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি কিংবা ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে কাজ করা যাবে।

আজফার সাজিদ আরও বলেন, প্রশিক্ষণের পাশাপাশি যথেষ্ট অনুশীলন ও ক্যারিয়ার গঠনে পরামর্শ দেয় এমএসএসআইটি। প্রচলিত প্রশিক্ষণের পরিবর্তে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে দক্ষ প্রশিক্ষণদাতারা এখানে প্রশিক্ষণ দেবেন।

বিশ্বব্যাপী প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠানগুলোতে সফটওয়্যার ডেভেলপার, ওয়েব ডেভেলপার, আইটি ম্যানেজার, কম্পিউটার প্রোগ্রামার, গ্রাফিক্স ডিজাইনার, কম্পিউটার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর, কম্পিউটার সিস্টেম অ্যানালিস্ট, ইনফরমেশন সিকিউরিটি অ্যানালিস্ট, ডাটাবেজ অ্যাডমিন সহ বিভিন্ন পদে কাজের বিশাল সুযোগ রয়েছে, এমএসএস আইটি প্রশিক্ষণার্থীদের প্রতিষ্ঠানগুলোর সাথে কাজ করার সুযোগ তৈরি করে দেয়।

এমএসএস আইটি সর্ম্পকে বিস্তারিত জানতে ওয়েবসাইট: www.mssit.io , এমএসএস আইটির ফেসবুক পেজের সাথে যুক্ত থাকতে পারেন: www.facebook.com/mssit.io

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.