ঢাবি’র আইবিএতে ইনোভেশন ল্যাব স্থাপন করল রবি

দেশে প্রথমবারের মতো কোন শিক্ষা প্রতিষ্ঠানে ইনোভেশন ল্যাব স্থাপন করলো শীর্ষস্থানীয় ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি। আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি, ২০২০) দেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ বিজনেস স্কুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) এই অত্যাধুনিক ইনোভেশন ল্যাবটি উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ল্যাবটির উদ্বোধন করেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি, এমপি। এসময় রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ইনফরমেশন অফিসার আসিফ নাইমুর রশিদ, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার ফয়সাল ইমতিয়াজ খান, আইবিএ’র ডিরেক্টর অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার এবং আইবিএ’র শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আইবিএ’র শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের সর্বশেষ ডিজিটাল প্রযুক্তি; যেমন: ডাটা অ্যানালিটিক্স, ব্লক চেইন, ইন্টারনেট অফ থিংস (আইওটি) ইত্যাদির সাথে পরিচিত করার লক্ষ্যে এই ইনোভেশন ল্যাবটি স্থাপন করা হয়েছে। এছাড়া দেশের মানুষের বিভিন্ন প্রয়োজন মেটাতে বাস্তবসম্মত ব্যবসায়িক সল্যুশন উদ্ভাবনে ভূমিকা রাখবে ল্যাবটি।

গ্রাহকদের সর্বোত্তম ডিজিটাল সেবা দেওয়ার লক্ষ্যে নতুন নতুন পণ্য, ব্র্যান্ড ও পারসোনা আইডেন্টিফিকেশনের ওপর বাজার গবেষণা প্রকল্প পরিচালনার ক্ষেত্রে আইবিএ’র সহযোগী হিসেবে কাজ করবে রবি।

অনুষ্ঠানে মাননীয় শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, এমপি বলেন, “রবি-আইবিএ ইনোভেশন ল্যাবের আনুষ্ঠানিক যাত্রা শুরুর মাধ্যমে ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়ার এক সাথে কাজ করার যে সুযোগ তৈরি হলো, এতে আমি অত্যন্ত আনন্দিত ও উৎসাহিত বোধ করছি। আশা করি, রবির মতো অন্য করপোরেট প্রতিষ্ঠানও এ ধরণের ইনোভেশন ল্যাব প্রতিষ্ঠায় এগিয়ে আসবে।”

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “চতুর্থ শিল্প বিপ্লবের ওপর ভর করে উদ্ভাবনী ডিজিটাল প্রযুক্তিগুলো দেশের জন্য বিপুল সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে। আমাদের এখন যা দরকার তাহলো একদল দক্ষ মানব সম্পদ যারা এই সুযোগকে কাজে লাগাতে পারবেন। দেশের শীর্ষ বিজনেস স্কুল আইবিএ’র সাথে এই উদ্যোগটি নিতে পেরে আমরা গর্বিত।

 

-সিনিউজভয়েস/জিডিটি/২৮ফেব্রু./২০

 

Please Share This Post.