ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫ হলে রবির ওয়াই-ফাই সেবা

ঢাকা বিশ্বদ্যিালয়ের পাঁচটি আবাসিক হলে ১৩ ফেব্রুয়ারি থেকে ওয়াই-ফাই ইন্টারনেট সেবা চালু করলো শীর্ষ ডিজিটাল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। ১৩ ফেব্রুয়ার থেকে রবি গ্রাহকরা এবং ১৪ ফেব্রুয়ারি থেকে এয়ারটেল গ্রাহকরা এই সেবা উপভোগ করতে পারবেন।

এখন থেকে নিরবিচ্ছন্নভাবে এই সেবা পাবে রোকেয়া হল, শামসুন্নাহার হল, বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হল এবং কবি সুফিয়া কামাল হলের শিক্ষার্থীরা।

প্রধান অতিথি হিসেবে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদ ভবনের ড. হাবিবুল্লাহ কনফারেন্স হলে এই সেবার উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. জিনাত হুদা, প্রাধ্যক্ষ, রোকেয়া হল; অধ্যাপক ড. জাকিয়া পারভীন, প্রাধ্যক্ষ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল; অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা, প্রাধ্যক্ষ, শামসুন নাহার হল; অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান, প্রাধ্যক্ষ, কবি সুফিয়া কামাল হল এবং অধ্যাপক ড. লুবিনা খোন্দকার, প্রাধ্যক্ষ, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অধ্যাপক শিবলি রুবাইয়াতুল ইসলাম, ডিন, বিজনেস স্টাডিজ অনুষদ।

শিক্ষার্থীরা যেন হাই স্পিড ইন্টারনেট সেবা উপভোগ করতে পারে এজন্য বিভিন্ন মেয়াদের বেশ কয়েকটি মোবাইল ডেটা প্রোডাক্ট চালু করেছে রবি ও এয়ারটেল। প্রতিটি প্রোডাক্ট’র সঙ্গে থাকছে ৩০০ শতাংশ ওয়াই-ফাই ইন্টারনেট বোনাস। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ওয়াই-ফাই সেবা সম্পর্কে জানতে ভিজিট: www.robi.com.bd

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘আপনি যখন সমাজে কোনো পরিবর্তন আনতে চান, তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিকল্প কাউকে খুঁজে পাবেন না। তাই ডিজিটাল জীবনধারার চর্চার প্রসারে আমরা তাদের সঙ্গে নিয়েছি, আর তাই এ ওয়াই-ফাই ইন্টারেটে সেবা। আমরা শিগগিরই ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে এ সেবা প্রসারিত করব।’

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.