ঢাকা বিভাগে রবি-এয়ারটেল নেটওয়ার্কের সমন্বয় চলছে

চট্টগ্রাম, খুলনা, সিলেট, রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগে সফলভাবেএকীভূতকরণের পরএখন ঢাকা বিভাগে পুরোদমে চলছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক সমন্বয়ের কাজ।

এ পর্যন্ত ঢাকা বিভাগের আওতায় মানিকগঞ্জ, সাভার, গাজীপুর, নরসিংদী, তে রবি-এয়ারটেলের নেটওয়ার্ক সমন্বয় করা হয়েছে। আজ ২২ মে সোমবার, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও ফরিদপুরেও সম্পন্ন হয়েছে সমন্বয়ের কাজ। রবি ও এয়ারটেল গ্রাহকদের সেরা সেবাটি প্রদানের লক্ষ্যে সমন্বিত নেটওয়ার্কের আওতায় তরঙ্গ, বিটিএস ও টেলিযোগাযোগ নেটওয়ার্কের অন্যান্যপ্রযুক্তিরও সমন্বয় করা হচ্ছে।

রবি ও এয়ারটেল গ্রাহকরা ইতোমধ্যে একীভূতকরণের সুবিধা উপভোগ করছেন। একীভূতকরণের ফলে এয়ারটেল গ্রাহকরা এখন দেশের ৯৯ শতাংশ এলাকায় বিস্তৃত নেটওয়ার্কের সুবিধা উপভোগ করছেন। পাশাপাশি অননেট কল রেট উপভোগ করতে পারছেন রবি ও এয়ারটেল’র বিপুল সংখ্যক গ্রাহকরা। ফলে একীভূত হওয়ার আগে একই সেবা গ্রহণের জন্য গ্রাহককে যা খরচ করতে হতো এখন এর চেয়ে অনেক কম খরচ করতে হচ্ছে।

নেটওয়ার্ক সমন্বয় করার কারণে এয়ারটেল গ্রাহকদের নেটওয়ার্কে সাময়িক সমস্যা দেখা দিতে পারে। এ সমস্যার সমাধানের জন্য তাদের শুধু দুটি পদক্ষেপ নিতে হবে। প্রথমে এয়ারটেল গ্রাহকদের তাদের হ্যান্ডসেটের নেটওয়ার্ক অপশনে গিয়ে এয়ারটেল/এয়ারটেল টুজি/এয়ারটেল থ্রিজি/৪৭০০২/রবি থ্রিজি/ রবি আজিয়াটা/বিজিডি রবি/একটেল লিখে সার্চ দিয়ে উল্লেখিত যে কোন একটি অপশন সিলেক্ট করতে হবে। এরপর তাদের মোবাইল হ্যান্ডসেটের ডাটা রোমিং অপশন অ্যাকটিভ করতে হবে।

ডাটা রোমিং অপশন অ্যাকটিভ করার পর উদ্বোধনী অফার হিসেবে এয়ারটেল গ্রাহকরা ফেসবুক ব্রাউজ করার জন্য তিন দিন মেয়াদী ১ জিবি ডাটা উপভোগ করতে পারবেন। বিস্তারিত জানতে www.airtel.com/personal/support/network-development সাইটটি ভিজিট করুন অথবা ফোন করতে পারেন ০১৬৭৮৬০০৭৮৬ নম্বরে।

শেষ হতে চলেছে রবি ও এয়ারটেল নেটওয়ার্ক সমন্বয়ের কাজ। আর সেই সাথে গত নভেম্বরে একীভূতকরণ কার্যকরের সময় দেয়া দেশের এক নম্বর নেটওয়ার্কগড়েতোলার প্রতিশ্রুতি বাস্তবায়নের দ্বারপ্রান্তে রবি।

কোনো এলাকায় নেটওয়ার্ক একীভূতকরণের সময় এর কার্যকারিতা নিশ্চিতকরণের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নেয়া হয়। এর মধ্যে কল এজেন্ট থেকে গ্রাহকদের কল দেয়া, আরো শক্তিশালী নেটওয়ার্কটি উপভোগ করতে কী পদক্ষেপ নিতে হবে তা জানিয়ে এসএমএস পাঠানো এবং প্রি-কল নোটিফিকেশন অন্যতম। গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করা ছাড়াও ওই এলাকার রিটেইলারদের প্রশিক্ষণ দেয়া হয় যেন তারা গ্রাহকদের সব প্রশ্নের উত্তর দিতে পারেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.