ঢাকায় দক্ষিন-পূর্ব এশিয়ার প্রথম গুগল ’Mobile Site Developer Day’

পৃথিবীর সেরা প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল আয়োজন করছে দক্ষিন-পূর্ব এশিয়ার প্রথম ’Mobile Site Developer Day 2018’ আগামি ১৮ই মার্চ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এ। যেখানে অংশ নিবে দেশের ৪৫০ জন এম-সাইট সার্টিফাইড ডেভেলপার, সাথে থাকবে গুগল সাউথ ইস্ট এশিয়া ডেভেলপার রিলেশন টিম যার নেতৃত্ব দিবেন গুগল সাউথ ইস্ট এশিয়া ডেভেলপার রিলেশন এর প্রধান মানিকান্তান কৃষ্ণামূর্তি, আরও থাকবেন মাননীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এছাড়াও থাকবেন দেশের স্বনামধন্য সকল আই টি প্রতিষ্ঠানের কর্ণধারবৃন্দ । গুগল এম-সাইট সার্টিফিকেট একটি অ্যাডভানস ওয়েব ডেভেলপমেন্ট প্লাটফরম যেখানে একজন ওয়েব ডেভেলপার বিনামূল্যে গুগল এর উদ্ভাবিত নতুন প্রযুক্তি এম-সাইট এবং প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ  এর ট্রেনিং ও সার্টিফিকেশান সম্পন্ন করতে পারে।

গুগল ডেভেলপার গ্রুপ জিডিজি সোনারগাঁও দেশে ১৫ টির ও অধিক বিশ্ববিদ্যালয়ে আয়োজন করে ’mSite developer certification training’ যেখানে অংশগ্রহন করে প্রায় ৭৫০ জনেরও বেশি ছাত্র ছাত্রী ও আই টি এক্সপার্ট, তাদের মধ্যে ৪৫০ জনের সফল ভাবে সার্টিফিকেশান লাভ করে, যা দক্ষিন-পূর্ব এশিয়ার দেশের মধ্যে সর্বোচ্চ। ইতিমধ্যে, সফলভাবে সার্টিফিকেশান লাভ তরুন-তরুনিরা দেশের স্বনামধন্য আই টি প্রতিষ্ঠানে চাকরি পেতে সক্ষম হয়েছে। বাংলাদেশে সফল ভাবে এম-সাইট সার্টিফিকেশান সম্পন্ন করা ডেভেলপারের সংখ্যা দক্ষিণপূর্ব এশিয়া তে সর্বোচ্চ, এই অসাধারণ অর্জনের স্বীকৃতি সরূপ গুগল ঢাকায় প্রথম বারের মত এই ডেভেলপার ডে এর আয়োজন করছে।

দেশের তরুন ডেভেলপারদের এই অর্জন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের দৃঢ় প্রমান, যা আগামি দিনগুলোত আমাদের আই টি খাতে পাঁচ বিলিয়ন ডলার অর্জনের লক্ষমাত্রায় বড় ভুমিকা রাখবে। অনুষ্ঠানটির সার্বিক বাবস্থাপনায় রয়েছে গুগল ডেভেলপার গ্রুপ জিডিজি সোনারগাঁও ।

সিনিউজভয়েস//ডেস্ক/

 

Please Share This Post.