ঢাকায় ডিজিটাল শিশু শিক্ষা মেলা

ঢাকাঃ ‘প্রযুক্তির হাত ধরে শিখবো আমরা আনন্দে’ শ্লোগানকে সামনে রেখে শুক্রবার থেকে রাজধানীর মিরপুরের ১০ নাম্বরের ইংলিশ ভার্সন স্কুল এন্ড কলেজ শুরু হয়েছে ডিজিটাল শিশু শিক্ষা মেলা-২০১৫। মেলার উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

এই সময় তিনি বলেন, প্রচলিত শিক্ষাকে ডিজিটাল পদ্ধতিতে রূপান্তর করেই আমাদেরকে ডিজিটাল বাংলাদেশের মানব সম্পদ তৈরি করতে হবে। এজন্য পাঠক্রম, মূল্যায়ন, পাঠ্যবই ও পাঠদান পদ্ধতিকে বদলাতে হবে এবং ডিজিটাল করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আই, ই, আর বিভাগের প্রফেসর ড. আব্দুল মালেক, ১১ নং ওয়ার্ড কমিশনার দেওয়ান আব্দুল মান্নান, ৩নং ওয়ার্ড কমিশনার কাজী জহিরুল ইসলাম মানিক, দ্যা ইনডিপেন্ডেন্ট এর স্পেশাল কারেসপেন্ডেট দিপক আচার্য, ফটোগ্রাফিক এসোসিয়েশন এর ভাইস প্রেসিডেন্ট বশির আহমেদ বকুল, বিশ্ব বিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের সচিব ড. মুহাম্মদ খালেদ, বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমীর মহাব্যবস্থাপক মোঃ বজলার রহমান মোল্লা, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের কম্পিউটার বিভাগের শিক্ষক ড. মো: আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জসিম উদ্দিন জয়।

মেলা চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন বিকাল ৩টা থেকে সাড়ে পাচটা পর্যন্ত মেলা চলবে। বৃহত্তর মিরপুর বাসির কাছে শিশুদের ডিজিটাল শিক্ষাব্যবস্থাকে তুলে ধরাই এই মেলার মুল উদ্দেশ্য।

সিনিউভয়েস/ডেক্স

Please Share This Post.