ঢাকায় ওয়ার্ডপ্রেস কমিউনিটির মিটআপ

২৫ নভেম্বর শনিবার, ঢাকাস্থ ওয়ার্ডপ্রেস ডেভেলপার এবং ব্যবহারকারীদের নিয়ে আয়োজিত হলো ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটি মিটআপ-এর মাসিক মিটআপ। পুরো ইন্টারনেটের ২৯ শতাংশ ক্ষমতায়নকারী ওপেনসোর্স কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের কমিউনিটিটির ঢাকায় আনুষ্ঠানিক যাত্রা শুরুর পর থেকে এটি তাদের ৬ষ্ঠ মিটআপ।

ডিজিটাল মার্কেটিং এবং ওয়েব সেবাদাতা প্রতিষ্ঠান, নুসরাটেকের ধানমন্ডি কার্যালয়ে ‘ওয়ার্ডপ্রেস ডেভ আড্ডা’ শিরোনামে মিটআপটি আয়োজিত হয়। মিটআপে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি রাজিব আহমেদ।

ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ বলেন, ‘ওয়েবভিত্তিক কাজের ক্ষেত্রে কনটেন্ট সব চাইতে গুরুত্বপূর্ণ। আর এই মূখ্য কাজটিকে ওয়ার্ডপ্রেস তুলে নিয়ে গেছে এক অন্য উচ্চতায়। ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটি থেকে এ ধরনের নিয়মিত আয়োজন কমিউনিটির সদস্যদের একত্রিত করার পাশাপাশি ওয়ার্ডপ্রেস কেন্দ্রিক আরো নানা ধরনের পেশাদার তৈরি করতে সহায়তা করবে।’

কমিউনিটির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়গুলোতে নিয়মিত কর্মশালা বা সেমিনার আয়োজন করে দেশের আগামী দিনের দক্ষ কর্মী তৈরীতে ভূমিকা রাখার ব্যাপারে তিনি পরামর্শ দেন কমিউনিটি অর্গানাইজারদের।

ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটির অর্গানাইজার আবুল খায়ের বলেন, ‘এ বছরের এপ্রিল মাসে ঢাকাতে আমাদের যাত্রা শুরুর পর থেকে এই নিয়ে ৬টি মিটআপ আমরা সফলভাবে আয়োজন করতে পেরেছি। বরাবর মতো আমাদের এবারের মিটআপটিও সকলের জন্য উন্মুক্ত এবং বিনামূল্যে আয়োজন করেছি। তবে আসন সীমিত হওয়ার কারণে আগ্রহী অনেককেই নিতে পারিনি। আগামীতে আমাদের আপ্রাণ চেষ্টা থাকবে আরো বেশি অংশগ্রহণকারীদের জন্য আসনের ব্যবস্থা করে দেওয়ার। আগামী মাস থেকে প্রতি মাসে নিয়মিত ওয়ার্ডপ্রেসের নানামুখী বিষয়ের উপর জ্ঞান ভিত্তিক মিটআপ, কর্মশালা এবং সেমিনার আয়োজন করার চেষ্টা থাকবে কমিউনিটির পক্ষ থেকে। এজন্য আমরা ঢাকাস্থ সকল ওয়ার্ডপ্রেস ডেভলপার, সেবাদাতা প্রতিষ্ঠান, ব্যবহারকারী এবং ওয়ার্ডপ্রেস ভিত্তিক কনটেন্ট লেখক পেশাদারদের সহযোগিতা চাচ্ছি।’

মিটআপে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটির কো-অর্গানাইজার নেয়ামত উল্যাহ মহান, নাইম জামান, জায়েদ সিফাত সহ কমিউনিটির অন্যান্য সদস্যবৃন্দ।

ওয়ার্ডপ্রেস ঢাকা কমিউনিটির মিটআপ গ্রুপ: www.meetup.com/Dhaka-WordPress-Meetup

– সিনিউজভয়েস ডেস্ক

 

Please Share This Post.