ঢাকায় ওরাকলের নতুন অফিস চালু

বাংলাদেশে নতুন অফিস চালু করেছে বৈশ্বিক প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল। ২৩ জানুয়ারি, ২০২০ রাজধানীর এক অভিজাত হোটেলে বাংলাদেশে কার্যক্রম পরিচালনার ২০ বছরপূর্তি উপলক্ষ্যে এ ঘোষণা দেয়া হয়। দেশের সরকারি ও বেসরকারি খাতের প্রতিষ্ঠানগুলোতে প্রযুক্তি সেবা প্রদান করে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, এফসিএ, এমপি এবং গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, এমপি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর. মিলার, ওরাকল আসিয়ানের (দ্য এসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনস) রিজিওনাল ম্যানেজিং ডিরেক্টর শেরিয়ান ভার্গেস, সাউথ এশিয়া গ্রোথ ইকোনোমিক্সের ম্যানেজিং ডিরেক্টর এবং ওরাকল ক্লাউড প্ল্যাটফর্ম গ্রুপের ভাইস প্রেসিডেন্ট অমিত সাক্সেনা, রুবাবা দৌলাসহ কোম্পানিটির গ্রাহক ও অংশীদারগণ।

অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, এফসিএ, এমপি বলেন, “গত অর্থবছরে ৮ দশমিক ১৫ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জন করেছে বাংলাদেশ যা অভাবনীয় এবং প্রশান্ত-মহাসাগরীয় অঞ্চলে সর্বোচ্চ। দেশব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠানকে আধুনিক প্রযুক্তিতে রুপান্তর করে প্রবৃদ্ধি অর্জন এবং নতুন নতুন উদ্ভাবনী উপায়ে গ্রাহকদের সেবা দিতে সহযোগিতা করায় ওরাকল প্রসংসার দাবীদার।”

প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, এমপি বলেন, “ওরাকলের এই মাইলফলক অর্জনে আমি তাদের আভিনন্দন জানাই। বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে তারা প্রযুক্তিগত অংশীদার হিসাবে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি ডিজিটাল দেশে রূপান্তরিত করতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ এবং এই লক্ষ্য অর্জনে আমরা ওরাকলের মত কর্পোরেশনের সাথে কাজ করতে আগ্রহী।”

ওরাকল আশিয়ানের রিজিওনাল ম্যানেজিং ডিরেক্টর শেরিয়ান ভার্গেস বলেন, “আশিয়ান অঞ্চলের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে আমাদের গ্রাহকরা ব্যবসায়িক উদ্ভাবন ও ডিজিটালাইজেশনে অনেক এগিয়ে আছে।” তিনি বলেন, “ওরাকল ইআরপি ক্লাউড ব্যবহার করে ডিজিটাল ট্র্যান্সফরমেশনের মাধ্যমে ব্যবসায় আরো গতি পেয়েছে ব্র্যাক ব্যাংক, অন্যদিকে প্রতিভা অন্বেষণ এবং ব্যবসা পরিচালনায় নতুনত্বের সুবিধা পেয়েছে ডিবিএল গ্রুপ- ঠিক এইভাবেই নতুন ও সম্ভবানাময় প্রযুক্তি কাজে লাগানোর ক্ষেত্রে অগ্রণী ভূমিকায় রয়েছেন বাংলাদেশের গ্রাহকরা। বাংলাদেশের এ ধরণের সুযোগ কাজে লাগানোর এখনই সময়।”

তবে গত ২৩ তারিখে পাঠানো এই প্রেস বিজ্ঞপ্তিতে নতুন অফিসের কোনো তথ্য পাওয়া যায়নি।

 

– সিনিউজভয়েস/জিডিটি/জানু.২৩/২০

 

Please Share This Post.