ঢাকায় এমটিবি সিএক্সও সামিট অনুষ্ঠিত

শনিবার রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে হোটেলে ‘ঢাকা সিএক্সও সামিট-২০১৯’ শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কর্পোরেট গভর্নেন্সের বৈশ্বিক দক্ষতা বিষয়ে সিএক্সওদের বৃহত্তম এ আয়োজনের মূল প্রতিপাদ্য ছিলো ‘In pursuit of governance’।

দৃঢ় কর্পোরেট গভর্নেন্সের উন্নয়ন ও প্রয়োগের মাধ্যমে কোম্পানিগুলোর মূলধনে প্রবেশাধিকার বাড়াতে এ আয়োজন করা হয়।

এমটিবি প্রেজেন্টস ‘ঢাকা সিএক্সও শীর্ষ সম্মেলন-২০১৯’-তে জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে কর্পোরেট গভর্নেন্সের মান ও তাদের অনুশীলনগুলো নিয়ে পর্যালোচনা করা হয়েছে। সম্মেলনে কর্পোরেট গভর্নেন্সের আসন্ন ধারণাগুলো ছড়িয়ে দেয়ার মাধ্যমে কর্পোরেট গভর্নেন্স বিষয়ে সচেতনতা বাড়ানো, কর্পোরেট গভর্নেন্স প্রতিষ্ঠা ও প্রতিষ্ঠানগুলোতে বড় পরিসরে সুশাসনের গ্রহণযোগ্যতা ও প্রয়োগের মাধ্যমে কর্পোরেট গভর্নেন্সের অনুশীলন বাড়ানো বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

দিনব্যাপী এ আয়োজনটি কয়েকটি সেশনে বিভক্ত ছিলো। এরমধ্যে ফিনান্সিয়ল কমপ্লায়েন্স, স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট, পিপল এমপাওয়ারমেন্ট এবং বিগ ডেটা নিয়ে ৪টি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। প্যানেল আলোচনাগুলোতে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশ নিয়েছিলেন।

মাস্টারকার্ড বাংলাদেশ এর সহযোগিতায় লাইট হাউজ বাংলাদেশ বার্ষিক এ ফ্ল্যাগশিপ প্রোগ্রামটির আয়োজন করেছে।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আনিস এ খান, গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি, এমএন্ডএস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক, সিটি ব্যাংক ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরশাদ হোসেন, মেঘনা ব্যাংক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (এমডি ও সিইও) আদিল ইসলাম, রবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, এডিএন গ্রুপের ভাইস চেয়ারম্যান কৌস্তভ ঘোষ, আইসিটি মন্ত্রণালয়ের স্টার্টআপ বাংলাদেশের বিনিয়োগ ও নীতি বিষয়ক উপদেষ্টা টিনা এফ. জাবীন এবং অনুষ্ঠানের ম্যানেজিং পার্টনার পিডব্লিইসি-এর মামুন রশিদ অন্যান্যদের মধ্যে এ সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

-সিনিউজভয়েস/প্রেসবিজ্ঞপ্তি/০২ডিসে./১৯