ঢাকায় এডাব্লিউএস’র ডেভেলপারস মিটআপ অনুষ্ঠিত

বাংলাদেশে স্টার্টআপ থেকে এন্টারপ্রাইজ সবার মধ্যে ক্লাউড প্রযুক্তির দ্রুত বিস্তার দেখা যাচ্ছে। ক্লাউড প্ল্যাটফর্মগুলোর মধ্যে গ্রহণযোগ্যতা অর্জনের ক্ষেত্রে অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লিউএস) বাংলাদেশের বাজারে নেতৃত্ব দিচ্ছে।

এডাব্লিউএস এর ডেভেলপারও সংখ্যায় বাড়ছে। দুই বছর আগে এডাব্লিউএস এর স্থানীয় পার্টনার কোম্পানি ব্রেইন স্টেশন ২৩ এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ফারজানা আফরিন তিষা, বাংলাদেশে এডাব্লিউএস এর ডেভেলপারদের একত্রিত করা এবং সাহায্যের মনোভাব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি গ্রুপ চালু করে অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লিউএস) ইউজার গ্রুপ বাংলাদেশ নামে (https://www.facebook.com/groups/AWSBangladesh/)।

গ্রুপটি গত ৩১ মে প্রথমবারের মতো “এডাব্লিউএস ডেভেলপারস মিটআপ ঢাকা” এর আয়োজন করে। এডাব্লিউএস ও ব্রেইন স্টেশন ২৩ এর সহায়তায় বিভিন্ন আইটি কোম্পানিতে কর্মরত ১০০ জনের বেশি এডাব্লিউএস ডেভেলপার, ফ্রিল্যান্সারস এবং ক্লাউড এনথুসিয়াস্টসরা ইভেন্টটিতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে এডাব্লিউএস অস্ট্রেলিয়ার সলিউশন আর্কিটেক্ট নাজাহ নাজী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিকাশ এর জিএম ও গবেষণা বিভাগের প্রধান মোজাম্মেল হক, আজকেরডিল এর সিটিও রনি মন্ডল; ক্লাউড ক্রিয়েটিভ এর সিইও নাসীদ আলী, ব্রেইন স্টেশন ২৩ লিমিটেডের গ্লোবাল বিজনেস অ্যান্ড ক্লাউড টেকনোলজি টিম লিড মিজানুর রহমান প্রমুখ। এ সময় আরও উপস্থিত ছিলেন ব্রেইন স্টেশন ২৩ এর সিইও রায়সুল কবির এবং সিওও এম জে ফেরদৌস।

ফারজানা আফরিন তিশা বলেন, ভবিষ্যতে ফেসবুক গ্রুপটিকে আরও শক্তিশালী করার জন্য এমন আয়োজন অব্যহত থাকবে।

-সিনিউজভয়েস/জিডিটি/জুন৩/১৯

Please Share This Post.