ঢাকায় আসুসের জেনবুক এবং জেনবুক ফ্লিপ উন্মোচন

কম্প্যাক্ট ডিজাইন আর দুর্দান্ত ফিচার নিয়ে দেশে গতকাল উন্মোচিত হল আসুসের জেনবুক ১৪, জেনবুক ১৫ এবং জেনবুক ফ্লিপ ১৪।

গতকাল রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক সংবাদ সম্মেলনে আসুস বাংলাদেশের কান্ট্রি লিড অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ম‍্যানেজার মো. আল ফুয়াদ জানান,নতুন এই ল্যাপটপ তিনটিতে ১২-১৬ ঘন্টার চার্জ সুবিধা সহ আনা হয়েছে নতুন ইনোভেটিভ ডিজাইনের প্রযুক্তির বাহারি কালার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গ্লোবাল ব্যান্ড এর চেয়ারম্যান, আবদুল ফাত্তাহ, ব্যবস্থাপনা পরিচালক, রফিকুল আনোয়ার এবং পরিচালক, জসিম উদ্দিন খোন্দকার সহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কমকতাগন।

জেনবুক ১৪ মডেল (ইউএক্স ৪৩৩), জেনবুক ১৫ মডেল (ইউএক্স ৫৩৩) এবং জেনবুক ফ্লিপ মডেল (ইউএক্স ৪৬১) – আসুসের এই নতুন জেনবুক সিরিজ ৩টি সম্পূর্ণরূপে প্রিমিয়াম ডিজাইনে তৈরি। মাত্র ১.০৯ কেজির অত্যন্ত হালকা গড়নের আসুস জেনবুক সিরিজের চারপাশে থাকছে আল্ট্রাস্লিম ব্যাজেল,যা নিশ্চিত করে ৯৫% পর্যন্ত স্ক্রিন-টু-বডি অনুপাত। রয়েছে  চেহারা শনাক্তকারী ক্যামেরা,যা উইন্ডোজ হ্যালো ব্যবহার করে দ্রুত চেহারা শনাক্ত করে লগইন করাতে সক্ষম। অন্যদিকে জেনবুক ফ্লিপ সিরিজে থাকছে বায়োমেট্রিক ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি।

জেনবুক সিরিজের নোটবুক দুটির দিনভর ব্যবহার নিশ্চিত করবে অবিশ্বাস্য ব্যাটারি ব্যাকআপ। এছাড়াও দ্রুত চার্জ করতে জেনবুক ফ্লিপ সিরিজে থাকছে ফাস্টচার্জিং টেকনোলজি। দুটি ল্যাপটপ সিরিজেই দেয়া থাকবে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম। নোটবুক দুটির মূল্য ৮৬,০০০ টাকা থেকে শুরু।

জেনবুক ফ্লিপ এর ওজন মাত্র ১.৪ কেজি যাতে থাকছে ন্যানোএজ টাচ স্ক্রিন। নতুন জেনবুক সিরিজে আরও থাকছে আর্গোলিফট হিঞ্জ,যা ল্যাপটপটি খোলা অবস্থায় এর কি-বোর্ড কে কিছুটা উপরে তুলে ধরে ব্যবহারকারীকে দেয় আরাম দায়ক টাইপিং এর অভিজ্ঞতা। মূল্য রাখা হয়েছে ১০৭,০০০ টাকা ।

-গোলাম দাস্তগীর তৌহিদ/১৯ডি/১৮

 

Please Share This Post.