ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের এলামনাই নাজমুল আহসান ‘সুবীর অ্যান্ড মালিনী চৌধুরী ফেলোশিপ ২০২১’ লাভ করেছেন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড ম্যাস কমিউনিকেশন (জেএমসি) বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও ফ্রিল্যান্স সাংবাদিক নাজমুল আহসান ‘সুবীর অ্যান্ড মালিনী চৌধুরী ফেলোশিপ ২০২১’ লাভ করেছেন।
এই ফেলোশিপের আওতায় তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া, বার্কলিতে অনুসন্ধানী সাংবাদিকতার উপর মাস্টার্স করবেন। কোয়ালিটি অব লাইফ ইন বাংলাদেশ ক্যাটাগরিতে তাঁকে এই ফেলোশিপ প্রদান করা হয় বলে জানিয়েছে সুবীর অ্যান্ড মালিনী চৌধুরী সেন্টার ফর বাংলাদেশ স্টাডিজ।

নাজমুল আহসান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জেএমসি বিভাগের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিষয়ে ¯œাতক সম্পন্ন করেছেন। তিনি দেশের শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক দ্যা ডেইলি স্টারে কাজ করেছেন। তিনি দেশের ইংরেজি দৈনিকে তরুণ অপিনিয়ন রাইটার হিসেবে সুনাম অর্জন করেন।

জেএমসি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. শেখ শফিউল ইসলাম বলেন, নাজমুল আহসান জেএমসির একজন মেধাবী ও পরিশ্রমী ছাত্র ছিলেন। ইংরেজি দৈনিকে লেখালেখির মাধ্যমে তিনি সবার দৃষ্টি আকর্ষণ করেছেন।
নাজমুলকে অভিনন্দন ও শুভকামনা জানিয়ে ড. শেখ শফিউল ইসলাম বলেন, ‘যুক্তরাষ্ট্রের বিখ্যাত ইউসি বার্কলি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা পড়ার সুযোগ পাওয়ায় আমি নাজমুলকে অভিনন্দন জানাচ্ছি। এটি আমাদের সবার জন্য অত্যন্ত গর্বের বিষয়। ড. শেখ শফিউল ইসলাম মনে করেন নাজমুলের সাফল্য বিভাগের অন্যান্য ছাত্র-ছাত্রীদের জন্যও অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

Please Share This Post.