ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক এর উদ্যোগে ভার্চুয়াল অ্যাডমিশন ফেয়ার ‘এডুগেট’

করোনাকালীন ও করোনাপরবর্তী ‘নিউনরমাল’ পরিস্থিতিতে শিক্ষাক্ষেত্রের নতুন নতুন ইনভেনশন এবং ইনোভেটিভ বিষয়সমূহের সাথে সমম্বয় রেখে ক্যারিয়ার প্ল্যানিং সাজাতে শিক্ষার্থীদের সঠিক দিক নির্দেশনা ও পরামর্শ দিতে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক (ডেন) আয়োজন করছে ভার্চুয়াল এডমিশন ফেয়ার “এডুগেট”।

ড্যাফোডিল পরিবারের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে গঠিত ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের অন্তর্ভূক্ত ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের ব্রাঞ্চসহ ৩১ টি প্রতিষ্ঠানের অংশগ্রহণে আগামী ৩-৬ ফেব্রুয়ারী প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দেশে প্রথমবারের মতো ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই ভর্তিমেলা অনুষ্ঠিত হবে। করোনাকালে দর্শনার্থীরা ঘরে বসেই ড্যাফোডিলের বিভিন্ন প্রতিষ্ঠানের বিস্তারিত জানতে পারবে এ ভর্তি মেলা থেকে। স্বশরীরে উপস্থিত থেকে একজন দর্শনার্থী যে ধরনের সুযোগ-সুবিধা এবং স্বাচ্ছন্দ্যবোধ করতেন তার পুরোটাই থাকছে এ ‘ভার্চুয়াল এডুগেট অ্যাডমিশন ফেয়ার’ এ। অপরদিকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভার্চুয়াল স্টল স্থাপনের মাধ্যমে তাদের গুনগত মান ও সেবার সবোর্চ্চ চিত্র আগ্রহী শিক্ষার্থীদের কাছে তুলে ধরার পাশপাশি, তাদের সাথে মিথস্ক্রিয়তার মাধ্যমে তথ্য সরবরাহ করবে। আর ভার্চুয়ালি আয়োজন করবে উচ্চশিক্ষা বিষয়ক পরামর্শ ভিত্তিক বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপ ও প্ল্যানারী সেশান ।

আজ ২৮ জানুয়ারি (বৃহস্পতিবার) ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান। বিএসডিআই এর নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন এর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার ড. নাদির বিন আলী, “এডুগেট” এর আহŸায়ক ড. শেখ মোহাম্মদ আল্লাইয়ার, ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটি’র অধ্যক্ষ ড. মোঃ সাখাওয়াত হোসেন ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইন্সটিটিউট (দীপ্তি)এর নির্বাহী পরিচালক রথীন্দ্রণাথ দাস। এ মেলার ক্যারিয়ার পার্টনার হিসেবে স্কিল.জবস্ ও ক্যারিয়ার ডেভেলাপমেন্ট সেন্টার এবং সেমিনার পার্টনার হিসাবে থাকছেহিউম্যান রিসোর্স ডেভেলাপমেন্ট ইন্সটিটিউট এবং ইভেন্ট পার্টনার হল স্পাইরাল ওয়ার্ল্ড ডট বিজ।

শিক্ষার্থীরা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়সহ ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের সকল ইন্সটিটিউটের শিক্ষাবৃত্তি, ভর্তি প্রক্রিয়া, শিল্প-প্রতিষ্ঠানের উর্ধ্বতনকর্মকর্মা ও শিক্ষাবিদ সমন্বয়ে বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ, সিম্পোজিয়াম ও প্ল্যানারী সেশান অংশগ্রহণ করতে পারবে। এখানে একটি ভার্চুয়াল চ্যাটবট থাকবে, যার মাধ্যমে সকল প্রশ্নের উত্তর পাওয়া যাবে। ভার্চুয়াল অডিও ও ভিডিও কলের মাধ্যমেও তথ্য নেয়া ও সরাসরি ভর্তিও হতে পারবে।
রেজিস্ট্রেশন সংক্রান্ত যাবতীয় তথ্য জানা যাবে এই লিংকে:

Please Share This Post.