ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘‘ডাটা সেন্টার ডিজাইনিং এন্ড ক্যারিয়ার প্লানিং” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ‘‘ডাটা সেন্টার ডিজাইনিং এন্ড ক্যারিয়ার প্লানিং” শীর্ষক সেমিনার আগস্ট ০১, ২০১৫ তারিখে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেম্স ডেভেলপমেন্ট বিভাগের সিনিয়র সিস্টেম এনালিস্ট এবং বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সাধারণ সম্পাদক দেবদুলাল রায় সেমিনারে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন। ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. এ. কে. এম ফজলুল হকের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মিস শাহিনা হক, মোঃ তসলিম আরেফিন এবং সিনিয়র লেকচারার ইঞ্জিনিয়ার মোঃ জহিরুল ইসলাম ও লেকচারার মোঃ মাহফুজুর রহমান।
সেমিনারে মুলতঃ ডাটা সেন্টরের ডিজাইন, এর বিভিন্ন প্রযুক্তি, চ্যালেঞ্জ এবং সুযোগ সুবিধা সম্পর্কে আলোচনা করা হয়। প্রধান বক্তা বিভিন্ন উদাহরন সহকারে প্রযুক্তির নানা দিক সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। সেমিনারের শেষে শিক্ষার্থীরা প্রশ্ন উত্তর পর্বে অংশগ্রহন করে এবং জনাব দেবদুলাল রয় শিক্ষার্থীদের নানা প্রশ্নের উত্তর দেন।
ক্যাপশনঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ‘‘ডাটা সেন্টার ডিজাইনিং এন্ড ক্যারিয়ার প্লানিং” শীর্ষক সেমিনারে সম্মানিত অতিথিবৃন্দ।

Please Share This Post.