ড্যাফোডিল ইউনিভার্সিটিতে দুইদিন ব্যাপী “জেএমসি মিডিয়া বাজ”

আশুলিয়ার ড্যাফোডিল স্মার্ট সিটিতে অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) আগামী ২৪ ও ২৫ নভেম্বর, ২০২১ দুই দিনব্যাপী সাংবাদিকতা, মিডিয়া এবং যোগাযোগ বিভাগের (জেএমসি) উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে “জেএমসি মিডিয়া বাজ” শীর্ষক আলোচনাচক্র। আগামীকাল ২৪ নভেম্বর সকাল ১১টায় ডিআইইউ’র ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে পর্দা উঠছে এই আলোচনাচক্রের, যেখানে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের সাংবাদিকতা, গণমাধ্যম এবং গণযোগাযোগ বিষয়ের প্রতিথযশা শিক্ষক, সাংবাদিক এবং গবেষকবৃন্দ। মিডিয়া কনভারজেন্স এবং এর প্রভাবই হচ্ছে এবারের মিডিয়া বাজের মূল প্রতিপাদ্য।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা, মিডিয়া এবং যোগাযোগ বিভাগের উপদেষ্টা ও দৈনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. গোলাম রহমানের আহ্বানে দুই দিনব্যাপী অনুষ্ঠানটিকে মোট চারটি পর্বে ভাগ করা হয়েছে, যার প্রথম তিনটি হচ্ছে আলোচনাচক্র এবং শেষ পর্বে থাকছে বিভাগের শিক্ষার্থীদের দ্বারা নির্মিত চলচ্চিত্রকর্মের উন্মুক্ত প্রদর্শনী।

অনুষ্ঠানের প্রথম দিনে আলোচনায় অংশ নেবেন ইউনিভার্সিটির সায়েন্স মালোয়েশিয়ার স্কুল অফ কমিউনিকেশনের সহযোগী অধ্যাপক জুনিলায়ান আব্দুল ওয়াহাব, প্রখ্যাত ভারতীয় গবেষক ও গণমাধ্যম ব্যক্তিত্ব অধ্যাপক উজ্জ্বল কুমার চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মফিজুর রহমান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী এম আনিছুল ইসলাম, গ্রীন ইউনিভার্সিটির সাংবাদিকতা ও মিডিয়া কমিউনিকেশন বিভাগের চেয়ারপারসন ড. শেখ মোহাম্মদ শফিউল ইসলাম, সিকেএইচ নেটওয়ার্কের হেড অফ পিআর অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন ড. শরিফুল ইসলাম ইমশিয়াত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা এবং মিডিয়া স্টাডিজ বিভাগের চেয়ারপার্সন শেখ আদনান ফাহাদ এবং চলচ্চিত্র পরিচালক ও অ্যাক্টিভিস্ট আবীর শ্রেষ্ঠ।

দ্বিতীয় দিনে অনলাইনে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার। এছাড়াও অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা, দৈনিক আজকের পত্রিকার উপদেষ্টা সম্পাদক মামুন আবদুল্লাহ, জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, একাত্তর টিভির চিফ প্ল্যানিং অ্যান্ড কনটেন্ট এডিটর জুলহাজ নূর, ঢাকা ট্রিবিউনের স্পেশাল স্টোরি এডিটর আবুল কালাম আজাদ, ব্র্যাকের হেড অফ মিডিয়া অ্যান্ড এক্সটার্নাল রিলেশন্স রাফে সাদনান আদেল, ডিজিটাল মিডিয়া বিশেষজ্ঞ নুরুন্নবী চৌধুরী হাছিব এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।