ড্যাফোডিল ইংলিশ অলিম্পিকস প্রতিযোগীতার রেজিস্ট্রেশন চলছে

শিক্ষার্থীদেরকে ইংরেজি শিখতে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সারা দেশব্যাপী আয়োজন করতে যাচ্ছে ‘ড্যাফোডিল ইংলিশ অলিম্পিকস-২০১৯’।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের আয়োজনে ৯ম-১২শ শ্রেণির শিক্ষার্থীদের জন্য ২৫ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে এই প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় ৯ম-১০ম শ্রেণি এবং ও লেভেলের শিক্ষার্থীরা জুনিয়র ক্যাটাগরি এবং ১১শ-১২শ শ্রেণি ও এ লেভেলের শিক্ষার্থীরা সিনিয়র ক্যাটাগরিতে অংশ নিতে পারবে। প্রাথমিক নির্বাচনী পর্ব অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে ২৫ অক্টোবর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত।

এ জন্য শিক্ষার্থীদেরকে ১০০ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। ফি পরিশোধ করা যাবে তিনটি মাধ্যমে—বিকাশ (০১৮১১৪৫৮৮৮৬), স্কুল-কলেজে প্রচারণার সময় অন স্পটে এবং ইংরেজি বিভাগের অফিসে সরাসরি উপস্থিত হয়ে।

রেজিস্ট্রেশন লিংকঃ www.engolympics.daffodilvarsity.edu.bd

প্রত্যেক ক্যাটাগরি থেকে শীর্ষ ৫০জন প্রতিযোগী ফাইনাল রাউন্ডে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হবে। চূড়ান্ত প্রতিযোগিতা আগামী ১৩ ডিসেম্বর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে অনুষ্টিত হবে। চূড়ান্ত পর্বে বিজয়ী ১০জন পাবে ক্রেস্ট, সার্টিফিকেট ও পুরস্কার।

গত (২৪ অক্টোবর) ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে এক ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম সাংবাদিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এ এম এম হামিদুর রহমান, ইংরেজি বিভাগের প্রধান রাকিবুল হাসান খান, বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন সহকারি পরিচালক (জনসংযোগ) মোঃ আনোয়ার হাবিব কাজল প্রমুখ।

 

সিনিউজভয়েস/ডেক্স/২৮অক্টো./১৯

 

Please Share This Post.