ডুয়াল রিয়ার ক্যামেরার স্মার্টফোন সিম্ফনি জেড৯

বাংলাদেশের নম্বর ওয়ান স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি বাজারে এনেছে ডুয়াল ব্যাক ক্যামেরার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিম্ফনি জেড৯।

৫.৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে রয়েছে স্মার্টফোনটিতে, যার পিপিআই হচ্ছে ৪০০। এর ডিসপ্লে কোয়ালিটি খুবই ‍উন্নত। শার্পনেস, কালার প্রডাকশন, ভিউইং অ্যাংগেল, টাচ রেসপন্স দারুন।

সিম্ফনি জে৯ স্মার্টফোনে আছে মিডিয়াটেক এমটি ৬৭৫০ চিপসেট, যা ১.৫ গিগাহার্জ অক্টা কোর ৬৪বিট প্রসেসর সমৃদ্ধ এবং গ্রাফিক্স মালি টি৮৬০ জিপিইউ। র‌্যাম রয়েছে ৩ জিবি এবং ইন্টারনাল স্টোরেজ ৩২ জিবি। সব ধরনের এইচডি কোয়ালিটি গেমস খেলার সুবিধা পাওয়া যাবে এই স্মার্টফোনটিতে।

দারুণ ছবি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরার উল্ল্যেখযোগ্য ফিচারগুলো হচ্ছে- নাইট মোড, সানসেট মোড, পোর্টরেইট মোড, নাইট পোর্টরেইট মোড, স্টেডি ফটো মোড, ফায়ার ওয়ার্কস মোড, স্পোর্টস মোড এবং ক্যান্ডেল লাইট মোড। আর ডুয়াল ক্যামেরার স্পেশাল ফিচার বোকেহ মোড তো রয়েছেই। রিয়ার ক্যামেরা দিয়ে যেমন প্রাণবন্ত ছবি উঠবে ঠিক তেমনি ফ্রন্ট ক্যামেরা দিয়েও উঠবে অসাধারণ সব সেলফি।

সিম্ফানি জেড৯  স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৭.০ নুগ্যাট।  নুগ্যাট এর ডিফল্ট ফিচারগুলোর পাশাপাশি এতে আছে দারুন কিছু ফিচার। ফিচারগুলো হচ্ছে মাল্টি-উইন্ডো, ফ্লোটিং ভিডিও, পার্টিয়াল স্ক্রিনশট, ইন্টেলিজেন্ট টাচ, সোয়াপেবল নেভিগেশন বাটন এবং সফটওয়্যার আপডেট সিস্টেম। পাওয়ার ও ভলিয়াম আপ বাটন প্রেস করে পার্টিয়াল স্ক্রিনশট নেওয়া যাবে। ইন্টেলিজেন্ট টাচ এর সাহায্যে শুধু ফিজিক্যাল বাটন দিয়ে ব্যাক, রিসেন্ট এবং হোম বাটনের কাজ করা যাবে।

ফোরজি নেটওয়ার্ক সুবিধা রয়েছে স্মার্টফোনটিতে। তাছাড়া এতে কিছু সেন্সর রয়েছে যেমন অ্যাকসিলেরোমিটার, প্রক্সিমিটি, লাইট, ওরিয়েন্টেশন, রোটেশন এবং ম্যাগনেটোমিটার সেন্সর। ৩০০০এমএএইচ লি-পলিমার ব্যাটারি আছে, যা দিবে সারাদিন চার্জ থাকার নিশ্চয়তা।

হ্যান্ডসেটটির অধিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য এতে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যার মাধ্যমে পাওয়া যাবে অ্যাপস লক করারও সুবিধা। মাত্র ০.২ সেকেন্ডেই আনলক করা যাবে হ্যান্ডসেটটি। সর্বোপরি ওটিএ আপডেট তো আছেই। এই হ্যান্ডসেটটির সঙ্গে উপহার হিসেবে রয়েছে একটি আকর্ষণীয় ব্যাকপ্যাক

সিম্ফনি জে৯ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ১৪,৯৯০ টাকায়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.