ডি.আই.এ নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনে বেসিস সভাপতি- মোস্তফা জব্বার

গত ২১ জুলাই ২০১৬, বৃহস্পতিবার ডিআইএ মিলনায়তনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির নবীণ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি মোস্তফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিউটার লিডার্স এর প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী এম আহমেদ ও ইতিহাদ এয়ারওয়েজ, বাংলাদেশ এর মহাব্যাবস্থাপক হানিফ জাকারিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান, স্বাগত বক্তব্য রাখেন ডিআইএ উপ-পরিচালক মো: সরোয়ার হোসেন মোল্লা ও ধন্যবাদ বক্তব্য রাখেন মো: শাহনেওয়াজ মজুমদার

অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়া শিখে দেশের ঋন শোধ করেতে হবে, জাতীকে কিছু দিতে হবে। প্রত্যেক শিক্ষার্থীর দেশ প্রেম থাকা উচিত। প্রত্যেক শিক্ষাথীকে প্রকৃত জ্ঞান অর্জন করতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে। জ্ঞান নির্ভর সমাজ তৈরি করতে লেখাপড়ার বিকল্প নেই। দেশের প্রতি দায়বদ্ধতা থাকতে হবে, দায়িত্বশীল হতে হবে। শিক্ষার্থীদের সফল উদ্যোক্তা হওয়ার জন্য জ্ঞান লাভের আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, দেশকে ভুলবে না, তোমরা দেশের জন্য মমত্ববোধ রাখবে। সৎ মানুষ হবে, তাহলে সফল মানুষ হতে পারবে। জ্ঞান নির্ভর শিক্ষা অর্জনের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নেয়ার পরামর্শ দেন। তিনি একটি সফল বাংলাদেশ গড়ার অংশিদার হওয়ার উপস্থিত শিক্ষার্থীদের আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান বলেন, শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার বিভিন্ন কৌশল বর্ননা দেন। উদ্যোক্তা হওয়ার জন্য ড্যাফোডিল গ্রুপ কর্তৃক স্থাপিত ইনকিবিউটর ও ভেনচার ক্যাপিট্যাল থেকে ফান্ড সংগ্রহের সুযোগ গ্রহণের আহ্বান জানান। অনুষ্ঠানে কৃতিশিক্ষার্থীদের পুরস্কার তুলে দেয়া হয়।

-সিনিউজভয়েসডেক্স

Please Share This Post.