ডিসিএল এল-১০ স্মার্টফোন রিভিউ

DCL L-10 Smartphone
স্টাইলিশ, স্পিডি, স্টোং ও মেটাল ফ্রেম, শক্তিশালী ব্যাটারি আর দুর্দান্ত ক্যামেরা নিয়ে দেশের বাজারে এলো ডিসিএল এল-১০ মডেলের ফোনটি। এর দাম ৮ হাজার ৪৯০ টাকা। এতে রয়েছে ২০০০ হাজার এম,এ,এইচ ব্যাটারি। ৫ইঞ্চি এইচ ডি ডিসপ্লে, ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রোম।

ফোনটির সঙ্গে যা আছে:
ডিসিএল এল-১০ ফোনটির সঙ্গে ইউ এস বি কেবল, চার্জিং অ্যাডাপ্টর, হেডফোন, ইউজার ম্যানুয়াল ও ওয়ারেন্টি কার্ড।

DCL L10

নকশা:
বর্তমান প্রচলিত স্মার্টফোনগুলোর তুলনায় ডিসিএল এল-১০ ফোনটির নকশায় বড় ধরনের পরিবর্তন এসেছে। এর পেছনে ব্যবহার করা হয়েছে অ্যালুমিনিয়াম অ্যালয় ও ধাতব কাঠামো। ম্যাট টেক্সচার্ড হওয়ায় ফোনটি দেখতে আকর্ষণীয় ও মজবুত। ফোনটি ধরতে সুবিধা হয়। এর ভলিউম বাটন ও পাওয়ার বাটন রয়েছে ডান পাশে, যাতে ২ টি সিম সহ, মেমরি কার্ড ব্যাবহারের সুবিধা রয়েছে। ফোনটির আয়তন ৯.৩ x ৭২ x ১৪৪.৬ মিলিমিটার পাতলা। এর ওজন ১৭৪ গ্রাম।

ডিসপ্লে:
এতে আছে পাঁচ ইঞ্চি মাপের এইচডি (১২৮০ * ৭২০) রেজ্যুলেশনের ডিসপ্লে। এতে ব্যবহৃত হয়েছে ২.৫ডি গ্লাস। যেখানে বুলেট প্রুফ গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে এটা ৯এইস পর্যন্ত আঘাত নিতে সক্ষম।

ডিসিএল এল-১০ এর নকশায় বড় ধরনের পরিবর্তন এসেছে।

পারফরম্যান্স:
এতে ব্যবহৃত হয়েছে এম,টি,কে ৬৭৩৭ সহ ১.৩ গিগাহার্জ ৬৪ বিট অক্টাকোর প্রসেসর। এর র‌্যাম ২ গিগাবাইট। স্টোরেজ ১৬ গিগাবাইট। ৩২ গিগাবাইট স্টোরেজ বাড়ানো যায়।

ক্যামেরা:
ফোনটির পেছনে ৮ সামনে ৫ মেগা পিক্সেল, লেজার অটো ফোকাস সেন্সর ও এলইডি ফ্ল্যাশ রয়েছে। দ্বিতীয় প্রজন্মের লেজার অটো ফোকাস সেন্সর থাকায় ঘরের ভেতরে বা বাইরে, কম কিংবা বেশি আলোতে ভালো ছবি তুলতে পারে।
ডিসিএল এল-১০ পেছনে ৮ মেগা পিক্সেল, সামনে ৫ মেগা পিক্সেল,

ইউজার ইন্টারফেস অ্যান্ড্রয়েড ৬ মার্শম্যালো:
ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ৬ মার্শম্যালোর ওপর ভিত্তি করে বিভিন্ন ইন্টারফেস। ফোনের স্ক্রিন বন্ধ থাকার সময়ে কোনো অক্ষর লিখে সরাসরি খোলা যাবে দরকারি অ্যাপ। কুইক নোটিফিকেশন মেনু ও নিজ ইচ্ছে মতো পরিবর্তন করা যায় এই ফোনে।

http://dolphin.com.bd/dcl-mobile-l10

-সিনিউজভয়েস 

Please Share This Post.