ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ প্রচারের আহবান

প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বাস্তবায়িত সকল কর্মকান্ডের সমন্বিত প্রচার, সোশ্যাল মিডিয়া চ্যানেলসমূহে ডিজিটাল বাংলাদেশের নানাবিধ অর্জন স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেয়া, জনপ্রতিনিধিদের সঙ্গে জনগণের ফলপ্রসু দ্বিমুখী যোগাযোগ আরো বেশি মাত্রায় সমুন্নত করা এবং ডিজিটাল মাধ্যম ব্যবস্থাপনা আরো বেশি কার্যকর করার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং সংসদ সচিবালয়ের সহযোগিতায় জাতীয় সংসদের ভিআইপি ক্যাফেটেরিয়ায় ১২ মার্চ রাতে,  ‘ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এই উদ্যোগের প্রশংসা করে সকল সংসদ সদস্যগণকে সোশ্যাল মিডিয়ায় ডিজিটাল বাংলাদেশকে তুলে ধরার আহবান জানান।

বক্তব্যের পর স্পিকার সংসদের ভিআইপি ক্যাফেটেরিয়া জন্য উচ্চগতির ওয়াই-ফাই উদ্বোধন করেন।
বিশেষ অতিথির বক্তব্যে সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে হলে আমাদের সবাইকে সমন্বিতভাবে এগিয়ে আসতে। আজকের এই উদ্যোগ সকল সংসদগণকে ডিজিটাল মিডিয়ায় আরো বেশি সোচ্চার হতে অনুপ্রেরণা যোগাবে।

সংসদের চিফ হুইফ আ. স. ম. ফিরোজ এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ধন্যবাদ জানিয়ে সভাপতির বক্তব্যে বলেন, সকল সংসদ সদস্যগণকে সোশ্যাল মিডিয়ায় অধিকহারে সম্পৃক্ত করতে তিনি প্রয়োজনীয় ও অব্যাহত সহযোগিতা করেবেন।

কর্মশালার শুরুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক এক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে অংশ নেন। এতে তিনি ডিজিটাল মাধ্যমের প্রাথমিক বিষয়াদি সম্পর্কে খুঁটিনাটি তুলে ধরেন এবং ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের অর্জন প্রচারে সবাইকে আরো বেশি সরব হওয়ার আহবান জানান। এ সময় তিনি দেশে-বিদেশে ডিজিটাল বাংলাদেশকে সমন্বিতভাবে প্রচারে সবার সহযোগিতাও কামনা করেন।

কর্মশালায় অংশগ্রহণকারী সংসদ সদস্যগণ এ ধরনের আয়োজনের জন্য সংসদ সচিবালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উক্ত কর্মশালায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবির কিশোর চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশীদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব পার্থ প্রতিম দেব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহাসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.