ডিজিটাল বিদ্যুৎ বিল পরিশোধের সেবা চালু করলো রবি

বরিশাল ও খুলনা অঞ্চলের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’র (ডব্লিউজেডপিডিসিএল) জন্য বিদ্যুৎ বিল পরিশোধের সেবা চালু করলো রবি আজিয়াটা লিমিটেড। এখন থেকে ওই অঞ্চলের ডব্লিউজেডপিডিসিএল’র গ্রাহকরা রবি’র ডিজিটাল বিল পরিশোধ সিস্টেমের মাধ্যমে মাসিক বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

ডব্লিউজেডপিডিসিএল’র বিলিং সিস্টেমের সাথে সমন্বয়ের মাধ্যমে কাজ করবে রবি’র বিল পেমেন্ট প্লাটফর্ম ‘রবি ক্যাশ’। রবি ক্যাশের মাধ্যমে বিল পরিশোধ করার সাথে সাথে তা ডব্লিউজেডপিডিসিএল’র সিস্টেমে আপডেট হয়ে যাবে। রবি ওয়াক ইন সেন্টার (ডব্লিউআইসি), রবি ক্যাশ পয়েন্ট বা নিজস্ব মোবাইল ফোন’র মাধ্যমে গ্রাহকরা বিল পরিশোধ করতে পারবেন। মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধের ক্ষেত্রে প্রথমে গ্রাহকদের নিকটস্থ ডব্লিওআইসি বা রবি ক্যাশ পয়েন্ট থেকে ইলেকট্রনিক ফ্লোট (রবিক্যাশ) ক্যাশ ইন করতে হবে।

রবি ক্যাশে নিবন্ধিত গ্রাহকরা প্রতি মাসে বকেয়া বিলের ওপর একটি স্বয়ংক্রিয় এসএমএস পাবেন। এছাড়া গ্রাহকরা যাতে বকেয়া বিল পরিশোধ করতে ভুলে না যান এজন্য এসএমএস’র মাধ্যমে তাদের ডেডলাইন শেষ হওয়ার আগে ওই তারিখটি মনে করিয়ে দেয়া হবে।

বিল পরিশোধের সাথে সাথে গ্রাহককে একটি নিশ্চিতকরণ এসএমএস পাঠানো হবে। বিল পরিশোধের ক্ষেত্রে রবি’র বিল পরিশোধ ব্যবস্থা বা রবি ক্যাশ পুরোপুরি নিরাপদ ও বিশ্বাসযোগ্য। বিদ্যুৎ বিল পরিশোধ ছাড়াও গ্রাহকরা রবি ক্যাশ এজেন্ট বা রবি ক্যাশ ব্যবহার করে নিজের মোবাইল ফোনের মাধ্যমে ট্রেনের টিকিটও কিনতে পারবেন।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.