ডিজিটাল বিজ্ঞাপনের নলেজ শেয়ারিং প্লাটফরম চালু করল রবি

ডিজিটাল বিজ্ঞাপনের প্রসারে গঠনমূলক আলোচনা, মতবিনিমিয় ও ধারণা আদান-প্রদানের লক্ষ্যে রিডটকন নামে একটি নলেজ শেয়ারিং প্লাটফরম চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। ১৮ মে, রাজধানীর এক অভিজাত হোটেলে প্লাটফরমটির উদ্বোধন করা হয়।

ডিজিটাল বিজ্ঞাপনের অত্যাধুনিক কলাকৌশলের মাধ্যমে কাঙ্ক্ষিত গ্রাহকের কাছে পণ্য বা সেবাটি পৌঁছে দেয়াই ‘রিডটকন’ প্লাটফরমটির উদ্দেশ্য। এছাড়া এটি ডিজিটাল ইকো সিস্টেমের বিভিন্ন দিক, যেমন: অনলাইন স্টার্টআপস, বাংলাদেশে ই-কমার্সের পরিস্থিতি এবং আমাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনধারায় ডিজিটাল বিশ্বের প্রভাব-সম্পর্কিত জ্ঞানের বিস্তার ঘটাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রবি’র ম্যনেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, প্রজেক্ট ডিরেক্টর- ইন্টিগ্রেশন অফিস শিহাব আহমেদ, রবি ডিজিটাল সার্ভিসের অ্যাক্টিং কান্ট্রি হেড দেওয়ান নাজমুল হাসানসহ রবি’র পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রবি’র জনপ্রিয় ডিজিটাল অ্যাডভের্টাইজিং সল্যুশন ‘মোবিরিচ’টি ‘অ্যাডরিচ’ নামে পুনরায় উদ্বোধন করা হয়। অ্যাডরিচ’র মাধ্যমে ব্যাবসায়িক প্রতিষ্ঠানগুলো বিভিন্ন ডিজিটাল চ্যানেল ব্যবহার করে গ্রাহকদের কাছে পৌঁছাতে পারবে।

অনুষ্ঠানে ‘ট্রান্সফরমেশন অব অ্যাডভার্টাইজিং ল্যান্ডস্ক্যাপ ফ্রম ট্র্যাডিশনাল টু ডিজিটাল’ শীর্ষক একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচকদের মধ্যে ছিলেন গাজী টিভি’র ম্যানেজিং ডিরেক্টর আমান আশরাফ ফায়েজ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ’র এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং) আসিফ ইকবাল, খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক, চিত্রনাট্যকার ও চলচ্চিত্র প্রযোজক মোস্তফা সারওয়ার ফারুকী এবং এস্কিমি’র বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার এগনে সেটনিকেটি।

robi1

রবি’র ডিজিটাল সার্ভিসের হেড অব ডিজিটাল অ্যাডভের্টাইজিং সানজিদ হোসেন সেশনটি পরিচালনা করেন। কোন নির্দিষ্ট ব্র্যান্ডের প্রসারে নেয়া কার্যক্রমগুলো দিনদিন কীভাবে পরিবর্তিত হচ্ছে এবং কী কী কৌশল ও উপায় তারা গ্রহণ করছেন এসব বিষয়ে নিজস্ব ধ্যান-ধারণা তুলে ধরেন আলোচকরা।

প্যানেল আলোচনা ছাড়াও আরেকটি সেশন অনুষ্ঠিত হয় যেখানে ‘লাইটক্যাসেল পার্টনারস’ বাংলাদেশে ডিজিটাল অ্যাডভারটাইজিং’র সার্বিক চিত্র তুলে ধরেন। সবার জন্য রিডটকন’র ফেসবুক পেজwww.facebook.com/reachconnect.recon-এ পুরো আয়োজনটির ভিডিও আপলোড করা হবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

 

Please Share This Post.