ডিজিটাল বাংলাদেশ দিবসে তথ্য প্রযুক্তি বিভাগের নানা আয়োজন

“সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে” এই প্রতিপাদ্য নিয়ে তৃতীয়বারের মতো ১২ ডিসেম্বর সারাদেশে উদযাপিত হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৭:০০ টায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ আইসিটি বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীগণ এসময় উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে সকাল দশটায় বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা হতে শুরু হয়ে খামারবাড়ি হয়ে পুনরায় দক্ষিন প্লাজায় গিয়ে শেষ হয়। এর আগে বেলুন উড়িয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী র‌্যালীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

র‌্যালীপূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এতে সভাপতিত্ব করেন।

রং বেরঙের ফেস্টুন, ব্যানার, প্লেকার্ড, বেলুনসহ বিভিন্ন মন্ত্রণালয়, সরকারি-বেসরকারি সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং সর্বস্তরের জনগণ উক্ত র‌্যালীতে অংশগ্রহণ করেন। দিবসটি উপলক্ষে দেশের সকল জেলা, উপজেলা ও বিদেশে বাংলাদেশ মিশনসমূহে আলোচনা সভা ও শোভাযাত্রাসহ নানান কর্মসূচি পালিত হয়।

 

-সিনিউজভয়েস/জিডিটি/১৩ডিসে./১৯

 

Please Share This Post.