ডিজিটাল দেশের জন্য ডিজিটাল বাংলালিংক

ঢাকা: আমরা বিশ্বাস করি ডিজিটাল সেবাদানই ভবিষ্যতের পথ, স্মার্টফোনের ব্যবহার প্রচুরভাবে বৃদ্ধি পাবে এবং আক্ষরিকভাবেই গ্রাহকদের ডিজিটাল জীবন তাদের হাতের মুঠোয় চলে আসবে- ই-কমার্স থেকে বিনোদন, অর্থনৈতিক সেবা থেকে সেলফ-সার্ভিস। এটি আমাদের গ্রাহকদের জন্য বাস্তব করতে বাংলালিংকে আমরা থ্রিজিতে বিপুল পরিমাণে বিনিয়োগ করছি, একইসাথে আমাদের পণ্য এবং সেবাতেও বিনিয়োগ অব্যাহত আছে। আজ রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এই সব কথা বলেন বাংলালিংক এর এমডি এবং সিইও এরিক অস্।

এরিক অস্ বলেন, এখন পর্যন্ত আমরা ৩.২ কোটির বেশি গ্রাহকদের দেশের সবচেয়ে ফাস্ট থ্রিজি নেটওয়ার্ক এর সাহায্যে সেবা দিয়ে আসছি, এবং আমরা এই অর্জনে গর্বিত। এখন সময় এসেছে আরো এগিয়ে যাবার। আমরা যদি আমাদের গ্রাহকদের ডিজিটাল দুনিয়ার সাথে সংযুক্ত করতে চাই- তাহলে আমাদেরকে আমাদের গ্রাহকের মতন অথবা তার থেকে বেশি ডিজিটাল হতে হবে।

তিনি আরো বলেন, এটি সম্পন্ন করতে হলে আমাদের প্রথাগত টেলিযোগাযোগ সেবা কোম্পানী থেকে একটি ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠানে পরিবর্তিত হতে হবে।

এই সময় জানানো হয়, আইসিটি মন্ত্রণালয়ের সাথে সহযোগীতায় বাংলালিংক সম্প্রতি কানেক্টিং স্টার্ট আপ-বাংলাদেশ ফ্রেমে একটি ডিজিটাল ইনকিউবেশন সেন্টার স্থাপন করেছে, যার মাধ্যমে দেশব্যাপী উদ্ভাবনী ব্যবসা গড়ে তোলা যায়। ২০০০০ এরও বেশি শিক্ষার্থী বাংলালিংকের গ্র্যাান্ডমাস্টার আইডিয়া কনটেস্টে অংশগ্রহণ করে যেখানে তারা তাদের মোবাইল অ্যাপ্লিকেশনের ধারণা জমা দেন যা লক্ষ লক্ষ মানুষের জীবন পালটে দিতে পারে। আরেকটি ডিজিটাল বাংলাদেশ কেন্দ্রিক কর্মসূচীতে বাংলালিংকের দেশব্যাপী ইন্টারনেট সচেতনতা কর্মসূচীর মাধ্যমে সারাদেশে ৩০০০০০ শিক্ষার্থী ইন্টারনেট অভিজ্ঞতা লাভ করে।

সিনিউজভয়েস/তৌহিদ

Please Share This Post.