ডিজিটাল ইকোনমিতে অবদান রাখবে গো জায়ান: পলক

ভ্রমণ পিপাসু পর্যটকদের ওয়ান স্পট অনলাইন সেবা দিতে ‘গো জায়ান লিমিটেড’ নামে নতুন এক প্লাটফর্মের যাত্রা শুরু হয়েছে।

১০ আগস্ট, রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে এই প্রতিষ্ঠান (www.gozayaan.com)। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ থেকে প্রতিবছর বহু সংখ্যক মানুষ দেশের বাইরে যাচ্ছে আবার বহু সংখ্যক মানুষও বাংলাদেশে ভ্রমণ করছে। এছাড়াও মানুষের আর্থিক সক্ষমতা বাড়ার ফলে অভ্যন্তরীণভাবেও পর্যটন খাত দিনে দিনে বিস্তৃত হচ্ছে। তাই মানুষকে আরো সহজে সেবা দেয়ার মূলমন্ত্র নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে ও প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় যে ডিজিটাল অবকাঠামো আমরা গড়ে তুলেছি তার সঠিক ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে গো জায়ান দারুণ ভূমিকা রাখবে। আশা করি নতুন এই প্লাটফর্ম থেকে দেশ উপকৃত হবে এবং গো জায়ান ডিজিটাল ইকোনমিতে ফলপ্রসু অবদান রাখবে।

গো জায়ান ব্যবহারকারীকে বিশ্বের যেকোনো জায়গায় আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বুকিং সুবিধা দিতে সক্ষম। শুধু তাই নয়, ব্যবহারকারী স্থানীয় মুদ্রায় টাকার পরিমাণ জানতে এবং পরিশোধ করতে পারবেন। বাংলাদেশের অনলাইন ভ্রমণ সংস্থা হিসেবে গো জায়ান একমাত্র ওয়ান স্পট অনলাইন প্ল্যাটফর্ম যা বিশ্বব্যাপী ১.২ মিলিয়নের বেশি হোটেলের বুকিং সুবিধা নিয়ে booking.com এর অংশীদার হিসেবে আছে। এছাড়াও গো জায়ানে থাকছে বিশ্বের সেরা সব এয়ারলাইন্সের টিকিট এবং প্যাকেজ ডিলসমূহ।

এই প্ল্যাটফর্ম তৈরির নেপথ্যে রয়েছেন দেশের সর্ব বৃহৎ ডিজিটাল এজেন্সি এনালাইজেন এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রিদওয়ান হাফিজ এবং চেয়ারম্যান হিসেবে আছেন আমরা গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ। আমরা গ্রুপের প্রযুক্তি ও ব্যবসায়িক অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রত্যেক বাংলাদেশিকে সেরা সার্ভিস দেয়ার লক্ষ্যে গো জায়ান কাজ করবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

গো জায়ান বাংলাদেশের প্রথম অনলাইন প্ল্যাটফর্ম যা পর্যটকদের ভ্রমণ আরো সুবিধাজনক করতে একই সঙ্গে লোকাল কারেন্সি কার্ড এবং মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস যেমন বিকাশের মধ্যমে পেমেন্ট গ্রহণ করবে। ফলে ট্র্যাভেল এজেন্সির ঝামেলা কমবে ব্যবহারকারী নিজেই www.gozayaan.com এ নিজের ট্র্যাভেল প্ল্যান ডিজাইন করতে পারবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের বিভিন্ন বহুজাতিক প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এবং অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সকল এয়ারলাইন্সের প্রতিনিধিরা। এছাড়াও বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার এবং ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর প্রেসিডেন্ট তৌফিক উদ্দিন আহমেদও উপস্থিত ছিলেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.