দ্বিতীয় দিনে ডিজিটাল আইসিটি মেলায় উপচেপড়া ভীড়

আজ ২৩ ডিসেম্বর শুক্রবার, ছুটির দিনে নানা আয়োজনে জমজমাটভাবে চলছে দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) ডিজিটাল আইসিটি মেলা ২০১৬ উইন্টার।

বিশেষ করে তরুণ-তরুণীদের উপস্থিতি উল্লেখ করার মতো। দেশের গ্রাহকদের বিভিন্ন ব্র্যান্ডের আইটি পণ্য এবং ল্যাপটপ দেখার ও কেনার সুযোগ করে দিতে গতকাল ২২ ডিসেম্বর বৃহস্পতিবার, থেকে শুরু হয়েছে  ৬ দিনের এ মেলা। কেউ কিনছেন তো কেউ দেখছেন। পছন্দসই পণ্যটি কেনার জন্য বিভিন্ন দোকানেও যাচ্ছেন অনেকেই।

ছুটির দিন থাকায় পরিবার সহ অনেকেই এসেছেন মেলায়। মেলায় আসা দর্শকদের বেশির ভাগের আগ্রহই নতুন পণ্যের প্রতি। পাশাপাশি উপহার আর ছাড়ের সুবিধা নিয়ে পণ্য কেনার কথাও জানান অনেক দর্শক। মেলায় সব বয়সের দর্শনার্থীদের আগমন ঘটেছে। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরছেন এই মেলার মাধ্যমে। ক্রেতারাও তাদের পছন্দ মতো পণ্য কিনছেন। এছাড়া সব ধরনের পণ্যের সমাহার থাকায় বিভিন্ন বয়সীদের জন্য আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে এই মেলা ।

Cyber Security;  The only way to Fly  শ্লোগানকে সামনে রেখে ৮ম বারের মতো শুরু হয়েছে ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬ (উইন্টার) নামের এ মেলা।  চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। বাড়তি আয়োজনের পাশাপাশি রয়েছে প্রযুক্তি পণ্যের উপর বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি।

img_7043

মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করছে। মেলা উপলক্ষে এবার বিশেষ আয়োজন হিসেবে রয়েছে- প্রযুক্তি পণ্যের ওপর আকর্ষণীয় মূল্য ছাড় ও উপহার সামগ্রী, রয়েছে র‌্যাফেল -ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার, ওয়াই-ফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সিকিউরিটি সিস্টেম ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনী সহ নানা আয়োজন।

মেলার অংশ হিসেবে মার্কেটের প্রথম তলায় চলছে রক্তদান কর্মসূচি এবং দ্বিতীয় তলায় চলছে এন্ট্রিপাশের সঙ্গে  ফ্রি মুভি দেখার সুব্যবস্থা ।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহ্সোন বলেন, ‘প্রতিবারের চেয়ে এবার আরো বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হয়েছে। যা আশা করেছি তার থেকেও আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করি সামনের দিনগুলোতে প্রচুর দর্শনার্থীর সমাগম ঘটবে। ’

প্রতি বছরের মতো এবারের মেলায় পরিদর্শনের জন্য স্কুল শিক্ষার্থীদের জন্য রয়েছে সু-ব্যবস্থা। ছাত্র-ছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্র-ছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে।

মেলার প্লাটিনাম স্পন্সর এইচপি, এসার, গিগাবাইট। ডায়মন্ড স্পন্সর ডেল। গোল্ড স্পন্সর আসুস, লেনেভো। মেলার প্রবেশ টিকেট মূল্য ১০ টাকা এবং ৬ দিনব্যাপী এই মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.