ডিইউআইটিএস নতুন সভাপতি বাবর সাধারণ সম্পাদক কায়েস 

ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির (ডিইউআইটিএস) বার্ষিক নির্বাচনে মহিউদ্দিন বাবর সভাপতি এবং মো. ইবনে কায়েস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়েল ছাত্র-শিক্ষক কেন্দ্রে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রযুক্তি ইন্সটিটিউটের পরিচালক ড. মোহাইমিন আস সাকিব ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগি অধ্যাপক ড. মামুন অর রশীদ। নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল ইমরান এবং সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান।

নির্বাচন শেষে ২০১৬-২০১৭ সালের জন্য সংগঠনের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করেন বিদায়ী কমিটির সভাপতি আরিফ ইবনে আলী ও সাধারণ সম্পাদক মাফরুহ উর রহমান ফারুকী। নতুন কমিটির সদস্যরা রাতে সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করেন।
আগামী ১ বছরের জন্য নির্বাচিত কমিটির বাকি সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি শারিদ বিন শফিক, সহ-সভাপতি ইশরাত জাহান সাদিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক সুমাইয়া বিনতে হোসাইনী ও মো. আলী আজম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম, প্রচার, প্রকাশণা ও দপ্তর বিষয়ক সম্পাদক মারজিয়া আল হাকিম এবং অনুষ্ঠান বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল ফারাবী।
এছাড়াও কমিটিতে কার্যকরি সদস্য পদে নির্বাচিত হয়েছেন সাইমুল হক, শারমিন রহমান অন্তরা, আসমা আক্তার ইতি, জান্নাতুল ফেরদৌস মীম, জাহিদ হাসান, মাশুকুর রহমান, মেহের নিগার তুলি, আ ন ম ফকরুল আমিন, সাদিকুল ইসলাম, মাহমুদুল হাসান এবং সিরাজুম মুনীরা ত্রপা।
‘উন্নত শিক্ষায় চাই প্রযুক্তি নির্ভর ক্যাম্পাস’ স্লোগানে তথ্য-প্রযুক্তি খাতের জাতীয় লক্ষ্য পূরণের উদ্দেশ্যে ২০১২ সালের ৩ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি। শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তি সচেতনতা বৃদ্ধির পাশাপাশি ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ, ইন্টারনেটের সহজলভ্যতা নিশ্চিত, সর্ববৃহৎ জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব আয়োজনসহ নানা কর্মকান্ডের মধ্য দিয়ে সংগঠনটি তাদের লক্ষ্য পূরণে এগিয়ে চলেছে।

-সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.