ডিআইএস আন্তঃশাখা আইসিটি অলিম্পিয়ার্ড ২০১৬ অনুষ্ঠিত

২৮ ফেব্রুয়ারি, রোববার ডিআইইউ মিলনায়তনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল আইসিটি ক্লাবের আয়োজনে দিনব্যাপী ডিআইএস আন্তঃশাখা আইসিটি অলিম্পিয়ার্ড ২০১৬ অনুষ্ঠিত হয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ সাহানা খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো: সবুর খান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর সাধারণ সম্পাদক মুনির হাসান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আক্তার হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উর্ধ্বতন উপাধ্যক্ষ রহিমা কে রোজম্যারী।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ধানমন্ডি, সোবহানবাগ, উত্তরা ও চাঁদপুর শাখার ২ শতাধিক শিক্ষার্থী আইসিটি কুইজ, লোগো প্রোগ্রামিং, প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন ও মোট্টো রাইটিং প্রতিযোগিতায় অংশ নেন। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো: সবুর খান আইসিটি বিষয়ক অলিম্পিয়ার্ড আয়োজনে উদ্যোক্তা এবং অংশগ্রহণকারীদের প্রশংসা করে বলেন, এ ধরনের আয়োজন কোমলমতি শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি জ্ঞানকে সমৃদ্ধ করতে অত্যন্ত কার্যকর এবং আগামীদিনে জাতীয় ও আন্তর্জাতিক মানের এ ধরনের প্রতিযোগিতার আয়োজন এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে উৎসাহিত করবে। তিনি বর্তমান বিশ্বে তথ্যপ্রযুুক্তির ব্যাপক ব্যবহার ও প্রয়োগ এবং আমাদের দৈনন্দিন জীবনে এর প্রভাব সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু বাস্তব উদাহরন তুলে ধরেন এবং এবং শিক্ষার্থীদের শৈশব থেকেই তথ্যপ্রযুক্তির নিত্য নতুন আবিস্কারের সাথে সম্পৃক্ত থেকে আগামীদিনের চ্যাল্ঞ্জে মোকাবিলার জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান।

 

 

সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.