ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস অ্যাপ

১ অক্টোবর, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস মোবাইল অ্যাপ এর উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান প্রধান অতিথি হিসেবে এ মোবাইল অ্যাপের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালযের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য তৈরি করা এ মোবাইল অ্যাপে একজন স্মার্ট শিক্ষার্থীর জন্য প্রয়োজনীয় সকল ধরনের ফিচার সংযুক্ত করা হয়েছে যার মাধ্যমে শিক্ষার্থী এবং অভিভাবকগণ সকল প্রকার তথ্য বিশেষ করে পরীক্ষার ফলাফল, আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য, নোটিশ ক্লাস রুটিন, সংবাদ প্রবাহ, পরীক্ষার সূচি সহজেই মোবাইলের মাধ্যমে জানতে পারবে।

এছাড়া আইন প্রয়োগকারি সংস্থার সদস্যরাও এ অ্যাপের মাধ্যমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যেকোনো শিক্ষার্থীকে সহজেই শনাক্ত করতে পারবে। অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ডিআইইউ স্মার্ট স্টুডেন্টস অ্যাপটি বিনা মূল্যে ডাউনলোড করতে ক্লিক করুন এই লিংকে: goo.gl/RL1Ny5

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) প্রথম বর্ষের তিন শিক্ষার্থী ফেরদৌসুর রহমান সরকার, সাফায়াত হোসেন এবং ইসরাফিল রহমান রাজু এ মোবাইল অ্যাপ তৈরি করেছেন।

মোবাইল অ্যাপ এর উদ্বোধনী অনুষ্ঠানে আন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার, ট্রেজারার হমিদুল হক খান, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, পরিচালক (এইচ আরডিআই) ফিরোজ মাহামুদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) সহযোগী প্রধান নারায়ন রঞ্জন চক্রবর্তী, উপ পরিচালক (আইটি) নাদির বিন আলী, উপ পরিচালক (সফটওয়্যার) রাশেদ করিম।

 

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.