ডিআইইউ পরিদর্শন করলেন আইইইই’র সভাপতি

 

 

আইইইই ইন্ডাস্ট্রি অ্যাপ্লিকেশন সোসাইটি’র (IAS) সভাপতি মি. ড্যাভিড বি ডিউরোচার, আইইইই ফেলো মি. পিটার ম্যাগইয়ার এবং আইইইই ফেলো ড. মোহাম্মদ ইসলাম ২০ডিসেম্বর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তারা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খানের পৃষ্ঠপোষকতায় পরিচালিত ‘সোলার কার’ প্রজেক্ট পর্যবেক্ষণ করেন। পর্যবক্ষণকালে ‘ইয়েস ইউ ক্যান’ দলের ক্যাপটেন মো. আবদুল্লাহ আল নোমান সোলার কারের কার্যকারিতা এবং যাবতীয় যান্ত্রিক ও তত্ত্বীয় বিষয়সমূহ ব্যাখ্যা করেন। পরিদর্শকদল ব্যতিক্রমী এ সোলার কারের অতুলনীয় পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেন এবং আইইইই ইন্ডাস্ট্রি অ্যাপ্লিকেশন সোসাইটি’র ডিজাইন প্রতিযোগিতায় অংশগ্রণে উদ্বুদ্ধ করেন।
পরিদর্শন কালে তারা বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, পরিচালক (আন্তর্জাতিক) প্রফেসর ড. মো. ফখরে হোসেন, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মো. ফায়েজুর রহমান, অধ্যাপক ড. প্রাণ কানাই সাহা, সহকারি অধ্যাপক দারা আবদুস সাত্তার, আইইইই ডিআইইউ স্টুডেন্ট ব্রাঞ্চের পরামর্শক এ বিএম মনিরুজ্জামানসহ উর্ধ্বতন কর্তকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আইইইই ইন্ডাস্ট্রি অ্যাপ্লিকেশন সোসাইটি’র সভাপতি মি. ড্যাভিড বি ডিউরোচার সোসাইটির কর্মকান্ড এবং শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের জন্য সুফল সমূহ বিস্তারিত আলোচনা করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাৎক্ষণিকভাবে প্রস্তাবকে স্বাগত জানান এবং অনতিবিলম্বে আইইইই ডিআইইউ স্টুডেন্ট ব্রাঞ্চের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে IEEE IAC এর কার্যক্রম চালুর পরামর্শ দেন।

 

 

 

সিনিউজভয়েস/ডেস্ক

Please Share This Post.