ডিআইইউ টেকঅফ প্রোগ্রামিং প্রতিযোগিতায় ১০ বিজয়ী

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম ও ২য় সেমিস্টারের শিক্ষার্থীদের অংশ গ্রহণে কম্পিউটার ও প্রোগ্রামিং ক্লাব (ডিআইইউ সিপিসি) এর আয়োজনে ফল – ২০১৮ সেমিস্টারের টেকঅফ প্রোগ্রামিং কনটেস্ট গতকাল ৩০ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় সেমিস্টারের তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে মহিলা প্রোগ্রামার ছিলেন ৭০ জন। সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এবারের প্রতিযোগিতার সেরা ১০ বিজয়ী হলেন: 
মোঃ সাখওয়াত হোসেন (২য় সেমিস্টার,সিএসই), জাহিদ হাসান ইমন (২য় সেমিস্টার),সিএসই, জন আঞ্চিত বেপারি (২য় সেমিস্টার, এসডাবলুঅই), মোঃ জাহিদুল হাসান (১ম সেমিস্টার, সিএসই) মোঃ রাফিদুল হাসান খান (২য় সেমিস্টার, সিএসই)  সম্রাট আল-শাহরিয়ার (২য় সেমিস্টার, সিএসই) ,ফাতেমা ফারুক ফামা (২য় সেমিস্টার, সিএসই), মোঃ সাকিবুল হাসান (২য় সেমিস্টার, সিএসই), মোঃ সেহবাব চৌধুরি (২য় সেমিস্টার, সিএসই), মোঃ ফয়সাল আহমেদ ( ২য় সেমিস্টার, সিএসই)

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই প্রধান অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন প্রধান অতিথি হিসেবে টেকঅফ প্রোগ্রামিং কনটেস্ট-২০১৮ এর উদ্বোধন করেন। আখতার হোসেন বলেন, শিক্ষার্থীদের মধ্যে প্রোগ্রামিং বিষয়ে দক্ষতা বাড়ানোর লক্ষ্যে ডিআইইউতে প্রতি সেমিস্টারেই এই প্রতিযোগিতার আয়োজন করে। সিএসই বিভাগের আয়োজনে এবার এই প্রতিযোগিতার ৯ম আসর অনুষ্ঠিত হলো।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রতিযোগিতা প্রধান বিচারক এবং সিএসই বিভাগের অতিথি শিক্ষক ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ মাহমুদুর রহমান (সিইও, কোডমার্সাল, আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালিস্ট ২০০৭), কম্পিউটার অ্যান্ড প্রোগ্রামিং ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মাহমুদ সাজ্জাদ আবির, সাধারন সম্পাদক দেবাশীষ সাহা প্রান্ত ও প্রেস সেক্রেটারী হাফিজুর রহমান আরেফিন।

 

-সিনিউজভয়েস/জিডিটি

Please Share This Post.