ডিআইইউতে যোগ দিলেন অনলাইন শিক্ষা বিশেষজ্ঞ অধ্যাপক ড. আকতারুজ্জামান

বাংলাদেশের প্রখ্যাত অনলাইন শিক্ষা বিশেষজ্ঞ অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে গত ০১ জানুয়ারি ২০২১ থেকে যোগদান করেছেন। এর আগে অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের আইসিটিই বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। তিনি বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে অনলাইন শিক্ষার পথিকৃৎ হিসেবে বিশেষভাবে পরিচিত।

অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান অস্ট্রেলিয়ার মোনাস বিশ্ববিদ্যালয় থেকে অনলাইন ও ডিজিটাল শিক্ষার উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তাঁর গবেষণার শিরোনাম ছিল ‘ডিসটেন্স এডুকেশন ফ্রেমওয়ার্ক ফর ও ডেভলপিং কান্ট্রি’। তিনি ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড আইটি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এছাড়াও তিনি যুক্তরাষ্ট্রের জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ডাটা এনালাইসিস বিষয়ে অতিরিক্ত ¯স্নাতকোত্তর ডিগ্রি নেন।

শিক্ষাজীবনে তিনি মোনাস ইনস্টিটিউট অব গ্রাজুয়েট রিসার্চ থেকে পেপার পাবলিকেশন অ্যাওয়ার্ড, মোনাস বিশ্ববিদ্যালয় থেকে মোনাস এডুকেশন রিসার্চ কমিউনিটি অ্যাওয়ার্ড, অস্ট্রেলিয়া সরকার কর্তৃক প্রদত্ত ইন্টারন্যাশনাল পোস্ট গ্রাজুয়েট রিসার্চ স্কলারশিপ, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে বেস্ট কোঅর্ডিনেটর অ্যাডয়ার্ডসহ বিভিন্ন পুরস্কার পেয়েছেন।

Please Share This Post.