ডিআইইউতে গার্লস প্রোগ্রামিং কনটেষ্ট অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তির উৎকর্ষতার ধারায় সম্পৃক্ততা বাড়াতে ও তথ্যপ্রযুক্তি চর্চায় উৎসাহিত করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ডিআইইউ গার্লস কম্পিউটার প্রোগ্রামিং ক্লাবের উদ্যোগে গতকাল ১২ এপ্রিল (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের সিইসি ভবনে প্রথমবারের মত আয়োজিত হল ‘ডিআইইউ ইন্ট্রা- ইউনিভার্সিটি গার্লস প্রোগ্রামিং কনটেস্ট স্প্রিং -২০১৯’।

এসিএম-আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালের বিচারক ও সাউথ ইস্ট ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার শাহরিয়ার মঞ্জুর বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রোগ্রামিং প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. এস এম অঅমিনুল হক, জ্যেষ্ঠ প্রভাষক মোসাম্মৎ হাসনা হেনা ও প্রভাষক মোঃ সাইফুল ইসলাম। প্রতিযোগীতায় বিশ্ববিদ্যারয়ৈর ১০০ জন শিক্ষার্থী ৩ ঘন্টাব্যাপী এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। এর মধ্যে সেরা ১০ জন কে পুরস্কৃত করা হয়। প্রতিয়োগীতায় প্রথম স্থান অধিকার করেন তনিমা হোসেন, দ্বিতীয় স্থান অধিকার করেন উম্মে রুকাইয়া সানী ও তৃতীয় স্থান অধিকার করেন তানজিলা আকতার।

প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার মঞ্জুর বলেন, আধুনিক বিশ্বের প্রতিযোগিতায় নিজেদেরকে টিকিয়ে রাখতে তথ্যপ্রযুক্তির জ্ঞান অহরণ অত্যন্ত জরুরি। তিনি শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তির উৎকর্ষতার ধারায় সম্পৃক্ততা বাড়াতে তথ্যপ্রযুক্তি চর্চায় উৎসাহিত করতে প্রোগ্রামিংয়ের ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি জীবনের প্রাথমিক স্তর থেকেই তথ্যপ্রযুক্তি চর্চায় নিজেদের সৃজনশীলতা ও উদ্ভাবনী ক্ষমতাকে সঠিকভাবে কাজে লাগানোর ওপর গুরুত্ব আরোপ করেন।।

-সিনিউজভয়েস/জিডিটি/১২এপি/১৯